বন্য হাতির দল

বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার (১০ মার্চ) সকালে উপজেলার আজিজনগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গরুরলোডা এলাকার মোস্তফা গ্রুপের রাবার বাগানে এ ঘটনা ঘটে। 

ওই নারীর নাম হাজেরা বেগম (৪২)। তিনি গরুরলোডা এলাকার নুরু মিয়ার স্ত্রী ও গণি হাজীর ছোট বোন।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, হাজেরা বেগম রাবার বাগানে রান্নার কাজ করত। সকালে কাজে যাওয়ার সময় বন্য হাতির সামনে পড়ে যান তিনি। এ সময় বন্য হাতি হাজেরা বেগমকে আছড়িয়ে গুরুতর আহত করে। কয়েকজন পথচারী দেখতে পেয়ে তার স্বজনদের খবর দিলে তারা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী লোহাগাড়া উপজেলার পদুয়া সরকারি হাসপাতালে নিয়ে যায়। সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মো. হারেচ মিয়া বলেন, হাতির আক্রমণে নারীর মৃত্যুর বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যান, ইউএনও, লামা থানা ও আজিজনগর চেয়ারম্যানকে জানিয়েছি। তার মরদেহ হাসপাতাল থেকে নিয়ে তার বাড়িতে রাখা হয়েছে।

আজিজনগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি বলেন, পুলিশ ও বন বিভাগ ঘটনাস্থলে গেছে।

লামা বন বিভাগের ডলুছড়ি রেঞ্জের কর্মকর্তা মো. খাইরুল আলম বলেন, ভোরে বন্য হাতির একটি দল গরুরলোডা গ্রামের পাহাড়ি এলাকায় হানা দিয়ে কয়েকটি বসতঘর নষ্ট করেছে। এ সময় হাতির আক্রমণে এক নারী নিহত হয়েছে। হাতির দলটি বর্তমানে ওই পাশের পাহাড়ে অবস্থান করছে। নিহত নারীর পরিবারকে বন বিভাগের পক্ষ থেকে ক্ষতি পূরণ দেওয়া হবে।

রিজভী রাহাত/এসপি