কক্সবাজারে বেড়াতে গিয়ে স্ত্রীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর আরজে কিবরিয়া। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে তিনি নিজে কক্সবাজার সদর মডেল থানায় গিয়ে স্ত্রী রাফিয়া নুরার বিরুদ্ধে জিডি করেন। 

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

পুলিশ জানায়, দুই দিন আগে কক্সবাজার বেড়াতে এসে কলাতলী হোটেল সায়মন বিচ রিসোর্টের ১০০২ নম্বর কক্ষে ওঠেন তারা। সকালে বাচ্চাদের মারধর করে এবং একপর্যায়ে হত্যার চেষ্টা চালায় বলে অভিযোগ করেন আরজে কিবরিয়া। বাচ্চাদের রক্ষা করতে গেলে আরজে কিবরিয়াকে মারধর করেন স্ত্রী। সে সময় তিনি ৯৯৯ এ ফোন করলে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আরজে কিবরিয়ার গলায়, কাঁধে আঁচড়ের আঘাত দেখতে পায়। পরে পুলিশ বিষয়টি সুরাহা করে। 

সায়মন বিচ রিসোর্টের একজন কর্মচারী বলেন, কাল রাতেও সুমিং পুলের পাশে তারা দুইজন বাকবিতণ্ডায় লিপ্ত হয়। রাতের একাংশে স্ত্রী হোটেল ছাড়তেও চান। বিকেল নাগাদ আরজে কিবরিয়া থানায় গিয়ে জিডি করেন।

আরজে কিবরিয়ার পুরো নাম মো. গোলাম কিবরিয়া সরকার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে রেডিও জকি (আরজে) হিসেবে কর্মজীবন শুরু করেন। টানা ১৬ বছর রেডিওতে কাজ করেছেন বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে। শুরুর দিকে ২০০৬ সালে রেডিও টুডেতে ‘কথা বন্ধু’ এপিসোডে কাজ শুরু করেন। এরপর একে একে জীবনের গল্প, সিক্রেটস, হ্যালো ৮৯২০, যাহা বলিব সত্য বলিব, লস্ট অ্যান্ড ফাউন্ডসহ বেশ কয়েকটি জীবনধর্মী অনুষ্ঠানে উপস্থাপন করেছেন। শুদ্ধ ও সাবলীল বাচনভঙ্গি, জীবনঘনিষ্ঠ অনুষ্ঠান হওয়া আর চমৎকার উপস্থাপনের কারণে অল্প সময়েই প্রতিটি অনুষ্ঠানই শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়েছে।

২০২১ সালে ফেব্রুয়ারিতে করোনা মহামারি সময় গড়ে তোলেন সোশ্যাল মিডিয়াকেন্দ্রিক স্টার্টআপ ‘স্টুডিও অফ ক্রিয়েটিভ আর্টস লিমিটেড’। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটি তিনটি প্রজেক্ট নিয়ে কাজ শুরু করেছে। যার মধ্যে রয়েছে হারানো স্বজন খুঁজে পেতে এবং উপযুক্ত তথ্য ও প্রমাণের ভিত্তিতে পরিবারের কাছে হারানো স্বজনকে তুলে দিতে ‘আপন ঠিকানা’,‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ ও আশপাশে ছড়িয়ে থাকা অসংখ্য জীবন গল্পের শিক্ষামূলক কিংবা অনুপ্রেরণামূলক গল্পগুলো ছড়িয়ে দিতে ‘লাইফ’।

ফেসবুকে ‘আপন ঠিকানা’ অনুষ্ঠানের মাধ্যমে  হারানো স্বজনদের খুঁজে দিয়ে বেশ জনপ্রিয়তা পেয়েছেন আরজে কিবরিয়া। তার ফেসবুক পেজের ফলোয়ার ৮১ লাখ। 

সাইদুল ফরহাদ/আরএআর