নীলফামারী ডোমারে স্বামীর মৃত্যুর পাচঁ ঘণ্টা পর হাওয়া বেগম নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার চিকনমাটি সাহা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

হাওয়া বেগম ওই এলাকার তামাক ব্যবসায়ী শাহিদ আলী প্রামাণিকের স্ত্রী। এর আগে সকাল ৭টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মারা যান স্বামী শাহিদ আলী প্রামাণিক। তিনি ওই এলাকার মৃত মজির উদ্দিনের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, চিকনমাটি এলাকার মরহুম মজির উদ্দিনের তামাক ব্যবসায়ী শাহিদ আলী প্রামানিক (৬০) আজ সকাল সাতটায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। স্বজন ও প্রতিবেশীরা শাহিদের জানাজা’র জন্যে মরদেহের গোসল করাচ্ছিলেন। এমন সময় মৃতের শোকাহত স্ত্রী হাওয়া বেগমের কান্নাকাটি করা অবস্থায় শ্বাসকষ্ট দেখা দেয়। স্বজনরা দ্রুত হাসপাতাল নিয়ে যাওয়ায় সময় পথেই তার মৃত্যু হয়। এ নিয়ে এলাকায় মানুষের মধ্যে শোকের ছায়া পড়েছে।

মৃত শাহিদ আলী প্রামাণিকের বড় জামাই দুলাল হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমার শ্বশুর ও শাশুড়ির ৬ মেয়ে সন্তান রয়েছে। তাদের সবার বিয়ে হয়েছে। মেয়েরা শ্বশুরবাড়িতে থাকে আর তারা দুজন নিজ বাড়িতে থাকেন। আজ সকাল ৭টায় আমার শ্বশুর ও দুপুর ১২টায় শাশুড়ি মারা গেছেন। বাদ আছর উভয়ের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজা ও দাফন করা হবে।

ডোমার পৌরসভার প্যানেল মেয়র সেলিম রেজা ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি খুবই বেদনাদায়ক। এক সঙ্গে এমন মৃত্যু মোটেও কাম্য নয়। শাহিদ ভাই অনেক ভালো মানুষ ছিলেন। আল্লাহ তাদের জান্নাতবাসী করুন।

শরিফুল ইসলাম/আরকে