নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বগুড়া-৬ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থি সাবেক আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান আকন্দকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

শুক্রবার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজা শহরের বড়গোলা টিনপট্টি এলাকায় আব্দুল মান্নানের বাসভবন সংলগ্ন তার মালিকানাধীন ‘শুকরা কমিউনিটি সেন্টারে’ অভিযান পরিচালনা করেন। তবে অভিযানকালে আব্দুল মান্নান আকন্দ বাসায় ছিলেন না। তার স্ত্রী মনোয়ারা বেগম জরিমানার টাকা পরিশোধ করেন।

আব্দুল মান্নান আকন্দের বড় মেয়ে মারুফা মুনমুন জানান, তাদের বাসা সংলগ্ন শুকরা কমিউনিটি সেন্টারের সামনে একটি এলইডি ডিসপ্লে সাইন রয়েছে। সেখানে কমিউনিটি সেন্টারে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের প্রচার চালানো হয়।

তিনি বলেন, ডিজিটাল ওই ডিসপ্লেতে আমার বাবার একটি নির্বাচনী পোস্টার লাগানো হয়েছিল। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে একজন ম্যাজিস্ট্রেট এসে এভাবে পোস্টার লাগানোকে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন হিসেবে উল্লেখ করে ৫০ হাজার টাকা জরিমানা করেন। বাসায় তখন আব্বু ছিলেন না বলে আমার আম্মু জরিমানার ওই টাকা পরিশোধ করেন। 

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আফসানা ইয়াসমিন জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ট্রাক মার্কা প্রার্থি আব্দুল মান্নানকে জরিমানা করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে নিয়োজিত ম্যাজিস্ট্রেট নাসিম রেজা ওই অভিযান পরিচালনা করেন।

আলমগীর হোসেন/এমএ