বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন বলেন, ২০২৪ সালের নির্বাচনে বিএনপিকে এমনভাবে পরাজিত করা হবে, যে বিএনপি আর কখনও ক্ষমতায় আসতে পারবে না। আজ বিএনপির শক্তি নাই বলে, জামায়াতের কর্মীদের নিয়ে মিছিল করে। একটা দল যখন পরনির্ভশীল হয়ে যায়, তখন তাদের আর কী থাকে। আপনারা দেখেছেন শেখ হাসিনা ক্ষমতায় আসলে এই অঞ্চলের উন্নয়ন হয়। আগামী দিনে সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে বাগেরহাটের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, সময় এসেছে ঘুরে দাঁড়ানোর। সময় এসেছে নিজেদের পরিবর্তন করার। এসব চাঁদাবাজি আর চলবে না, বন্ধ করতে হবে চাঁদাবাজি। এসব টেন্ডারবাজি আর চলবে না, বন্ধ করুন। মাস্তানি-রংবাজি বন্ধ করুন। আর মানুষকে অত্যাচার করা যাবে না। কোথায়ও কোনো ধরনের অন্যায় অবিচার দেখলে তার প্রতিবাদ করতে হবে।

ফজলে শামস পরশ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে দেশপ্রেম ও স্বচ্ছ রাজনীতি। বঙ্গবন্ধুর লক্ষ ছিল একটি শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণ করার। আইনের শাসনে বিশ্বাস করতে হবে এবং ন্যায় পরায়ণ হতে হবে। নিজের দক্ষতা বৃদ্ধি করতে হবে। সাংগঠনিক পদ শুধু মাত্র সাংগঠনিক কাজে ব্যবহার করেন। এই সাংগঠনিক পদ পদবী নিজের ব্যক্তিগত পকেটে ভারি করার জন্য না। সাংগঠনিক পদ বাজারে গিয়ে কিনে আনা কোনো পণ্য না। যুবলীগে পদ পদবি পেতে কোনো ধরনের টাকা পয়সা লাগে না। যেকোনো নেতাকর্মী পদের জন্য আবেদন করতে পারবেন। রাজনীতি করতে হলে জনগণের পাশে যেতে হয়। সাধারণ মানুষের কাছে যেতে হয়, সুখ দুঃখের কথা শুনতে হবে। আগামী নির্বাচন আমাদের প্রজন্মের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।

বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথির বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

সম্মেলনের আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরি নিক্সন প্রমুখ।

এর আগে বিকেল ৩টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে বাগেরহাটে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়। সম্মেলনে যোগ দিতে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা স্টেডিয়ামে আসতে থাকেন।

মোহাম্মদ মিলন/আরকে