বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাড়ি এবং দলটির অস্থায়ী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে সদর উপজেলার চিনিশপুর এলাকায় খোকনের বাড়ি ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ হামলা চালানো হয়।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট ছাত্রদলের জেলা কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ঘোষণার পর থেকে পদবঞ্চিতদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। রাত ৯টার দিকে চিনিশপুরের তিতাস গ্যাস অফিসের সামনে ২০ থেকে ২৫ জনের একটি দল 'ছাত্রদলের এই কমিটি মানি না, মানবো না' বলে স্লোগান দিয়ে মশালসহ বিএনপি নেতা খোকনের বাড়ির দিকে এগুতো থাকে। তারা মিছিল নিয়ে এসে বাড়ির প্রধান ফটকের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। ভেতরের ব্যানার, ফেস্টুন ভাঙচুর করে। তারা ভবনের জানালার কাঁচ ভেঙে মশাল নিক্ষেপ করলে ভেতরে থাকা চেয়ারসহ আসবাবপত্রে আগুন লেগে যায়। পরে তারা মিছিল নিয়ে জেলখানার দিকে চলে যায়। 

বাড়ির কেয়ারটেকার কাজল বলেন, আমি ভবনের ভেতরে ছিলাম। হঠাৎ একটি মিছিলের শব্দ শুনতে পেলাম। তারা গেট ভেঙে ভেতরে ঢুকে ব্যাপক ভাঙচুর করেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহীসহ অন্য নেতারা। তিনি বলেন, আজকে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করায় পদবঞ্চিতদের মধ্যে কিছুটা উত্তেজনা ছিল। কিন্তু এঘটনার সঙ্গে তারা জড়িত কি না বলতে পারছি না। বাড়ির সিসি ক্যামেরা দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নীচতলায় অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তন্ময় সাহা/এসএম