কিশোরগঞ্জে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের ডিভাইসসহ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাব। শুক্রবার (২৭ জানুয়ারি) ভোরে শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে র‌্যাব-১৪ এর সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্প।

আটকরা হলেন- কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ব্রাহ্মণকান্দি এলাকার মো. শাহাব উদ্দিনের ছেলে মো. ফরহাদ উদ্দিন (২৮), একই উপজেলার হাজীপুরের গাবরগাঁও এলাকার গোলাম সোবহানের ছেলে মারুফ আহমদ (২০) ও সদর উপজেলার ধনাইল এলাকার দলিল উদ্দিনের ছেলে আরিফ আহমেদ রকি (৩০)।

র‍্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের উপপরিচালক মেজর মো. শাহরিয়ার মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ‘রেনডম ফরহাদ’ নামে একটি ছিনতাইকারী চক্র দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় লোকজনের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনতাই করে আসছিল। তার ওপর র‌্যাব ছায়া গোয়েন্দা নজরদারি চালায়। পরে চক্রের সদস্যদের ধরতে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টা থেকে শুক্রবার ভোর পর্যন্ত শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। এ সময় ছিনতাই চক্রের সদস্য মো. ফরহাদ উদ্দিন, মারুফ আহমদ ও আরিফ আহমেদ রকিকে আটক করা হয়। তাদের কাছ থেকে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবল, ১টি সুইচ গিয়ার চাকু, ২টি মোবাইল ফোন, ১টি সিপিইউ এবং ১টি মনিটর উদ্ধার করা হয়।

র‍্যাবের কিশোরগঞ্জ ক্যাম্পের উপপরিচালক মেজর মো. শাহরিয়ার মাহমুদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা গেছে- মো. ফরহাদ উদ্দিন  ‘রেনডম ফরহাদ’ ছিনতাই চক্রের মূলহোতা। তার নামে ইতোপূর্বে ছিনতাই, চুরি ও মাদক মামলাসহ তিনটি মামলা রয়েছে। দীর্ঘদিন যাবৎ কিশোরগঞ্জ শহরের বিভিন্ন স্থানে পথযাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে ছিনতাইকৃত মোবাইল কিশোরগঞ্জ শহরের পুরানথানা এলাকাস্থ ইসলামিয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় শাম্মী টেলিকম নামক দোকানে অভিযুক্ত আরিফ আহমেদ রকির কাছ থেকে ফোনের লক আনলক ও আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করে আসছিল এই চক্রটি।

আটকদের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এসকে রাসেল/আরএআর