মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার রাউৎভোগ গ্রাম থেকে ফাতেমা (২) নামে এক শিশুর দুই দিন ধরে নিখোঁজ রয়েছে। শিশুটির সন্ধানে থানায় সাধারণ ডায়েরি না করলেও বাড়িতে ফকির দিয়ে বৈঠক করছেন মা-বাবাসহ আত্মীয়রা।

গতকাল শনিবার রাতভর ওই নিখোঁজ শিশুর বাড়িতে কয়েক দফা বৈঠকে বসে ফকিররা। বৈঠকে ফকিররা জানিয়েছেন শিশুটিকে জ্বীনে নিয়ে গেছেন। এছাড়া শিশুটিকে পেতে বিভিন্ন ফকির বাড়িতে চলছে দৌড়ঝাঁপ।

এর আগে শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে উপজেলার রাউৎভোগ গ্রামের আলম মোড়লের মেয়ে ফাতেমা তার মা পিয়ারা বেগমের সঙ্গে রান্না ঘরের পাশে উঠানে খেলা করছিল। এ সময় রান্না ঘর থেকে খাবার ঘরে রাখতে আসেন পিয়ারা। খাবার রেখে গিয়ে দেখেন ফাতেমা সেখানে নেই। পরে আশেপাশে ও আত্মীয়-স্বজনের বাড়িতে খুঁজেও সন্ধান মেলেনি ফাতেমার।

ফাতেমার মামা সোহেল চোকদার বলেন, আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সবখানে খোঁজ নিয়ে কোথাও তাকে পাওয়া যায়নি। মুহূর্তেই শিশুটি গেল কোথায়? এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। 

তিনি বলেন, নিখোঁজের দুইদিন হয়ে গেল ফাতেমাকে এখনো পাচ্ছি না। রাতে আমার ভাগ্নির বাড়িতে ফকির এনেছিলাম। টঙ্গিবাড়ী উপজেলার লাখারং ও লৌহজং উপজেলার কলমা গ্রাম থেকে ফকির এনেছিলাম। কয়েক দফা বৈঠকের পর ফকিররা বলছে ফাতেমাকে জ্বীনে নিয়ে গেছে। উদ্ধার করতে সময় লাগবে। ওর বাবা মা ফকিরের কাছে দৌড়াদৌড়ি করছে। কিন্তু আমার ভাগ্নিকে কিছুতেই পাচ্ছি না।

এ ঘটনায় থানায় ডায়েরি করেছেন কীনা জানতে চাইলে তিনি বলেন, না এখনো ডায়েরি করিনি। 

এ বিষয়ে টঙ্গীবাড়ি থানা পুলিশের ওসি মো. রাজিব খান ঢাকা পোস্টকে বলেন, শিশু ফাতেমার পরিবার এখনো কোনো লিখিত অভিযোগ করেনি। করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ব.ম শামীম/এমএএস