সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রাপ্তির ক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেহেতু এটি সরকারি প্রতিষ্ঠান সেক্ষেত্রে সরকারি কিছু নিয়মনীতি রয়েছে, নিয়মের ভেতরে থেকে স্থানীয়দের যতটুকু অগ্রাধিকার দেওয়া যায় তা দেওয়া হবে।

তিনি বলেন, আনুষ্ঠানিক কিছু প্রক্রিয়া শেষে বিশ্ববিদ্যালয়টির কাজ অচিরেই শুরু হবে। বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা হলে সিলেটবাসী স্বাস্থ্যসেবা পাওয়ার পাশাপাশি অনেকের কর্মসংস্থান হবে।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আবদুল মুহিতের অবদান স্মরণ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় আবুল মাল আবদুল মুহিতের অবদান উল্লেখযোগ্য। তিনি এটি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখেছেন।

এ সময় সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরা, সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সূত্রধর প্রমুখ উপস্থিত ছিলেন।

মাসুদ আহমদ রনি/আরএআর