রংপুরের কাউনিয়ায় ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের এক ব্যবসায়ীর দোকান থেকে ৫ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা হলেও এখনো ধরা পড়েনি চোর চক্রের সদস্যরা। তবে সিসিটিভির ফুটেজ দেখে অপরাধী সনাক্ত করতে চেষ্টা করছে পুলিশ।

শুক্রবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় টাকা চুরির অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম।

শুক্রবার দুপুরে জুমার নামাজের সময় হারাগাছ পৌরসভার সারাই আমবাগান বাজার এলাকায় শরিফুজ্জামান নামের এক ব্যবসায়ীর দোকানে এ ঘটনা ঘটে।

এজেন্ট ব্যাংকটির মালিক শরিফুজ্জামান জানিয়েছেন, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে দোকান বন্ধ করে জুমার নামাজ পড়তে যান। নামাজ শেষে এসে দেখেন দোকানের দরজা খোলা। এরপর দোকানে ঢুকে ড্রয়ারে (ক্যাশ বাক্স) রাখা ৫ লাখ ৪ হাজার ৯৪১ টাকা নেই। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে পরিদর্শন করে।

এদিকে দোকানের বাইরে থাকা একটি সিসিটিভির ফুটেজে দেখা যায়, দুই যুবক মোটরসাইকেলযোগে এসে ওই দোকানের শাটার খুলে ভেতরে প্রবেশ করেন। কিছুক্ষণ পরে সেখান থেকে বের হয়ে যান। ধারণা করা হচ্ছে, তারা টাকা চুরি করেছে।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, দোকান থেকে টাকা চুরির ঘটনায় মামলা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে।

ফরহাদুজ্জামান ফারুক/ওএফ