বিরোধীদলীয় নেতাদের অন্যায্যভাবে আটকে রাখা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ বরিশাল জেলা কমিটি।

শনিবার সকালে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে এই কর্মসূচি পালন করে তারা।

গণসংহতি আন্দোলন জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আ. রশিদ নিলু এতে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন- জেলা কমিটি সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, যুব অধিকার পরিষদ মহানগরের সভাপতি ফরহাদ হোসেন তালুকদার, জেএসডি কেন্দ্রীয় সদস্য সমিরন হালদার, জেলা কমিটি সাধারণ সম্পাদক জিয় কৃষ্ণ বড়াল, গণ অধিকার পরিষদ কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম রাসেল, ভাষানী অনুষদ পরিষদ জেলা কমিটি সদস্য আব্দুল মান্নান, মো. জাবের প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে কারণ তারা ভোটে নির্বাচিত নয়, জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই। সরকার গুম, খুন, অপহরণ, বিরোধী মত দমন, গ্রেপ্তার, হামলা, মামলাসহ জনগণের সব অধিকার হরণ করে চলেছে। এছাড়া গ্যাস, বিদ্যুৎ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি করে জনগণের পকেট কাটছে।

তারা আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার গণআন্দোলনে ইতোমধ্যে ভীত হয়ে পড়েছে। পুরোনো সব স্বেচ্ছাচারী পথ অবলম্বন করে প্রতিনিয়ত বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির চেষ্টা করছে। জনগণের ক্রমবর্ধমান বৃহত্তর ঐক্য, গণজাগরণ ও গণঅভ্যুত্থানে বর্তমান সরকারের পতন ঘটবে।  

সৈয়দ মেহেদী হাসান/এনএফ