বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নাকি পালিয়ে যাবেন না। প্রয়োজনে বিএনপির মহাসচিবের বাসায় গিয়ে উঠবেন। ওবায়দুল কাদেরের এই বক্তব্য আমাদের নেতার প্রতি তার আস্থার বহিঃপ্রকাশ ঘটেছে। বিএনপি একটি শান্তিপ্রিয় ও সভ্য রাজনৈতিক দল। এ কারণেই ওবায়দুল কাদের কোথাও আশ্রয়স্থল না পেলে বিএনপিকে তার আশ্রয়স্থল মনে করেন। বিএনপি প্রতিহিংসার রাজনীতি করে না, এটাই তার প্রমাণ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে বিরোধী দলের গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং গ্যাস, বিদ্যুতের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এই গণসমাবেশের আয়োজন করে রংপুর বিভাগীয় বিএনপি।

গণসমাবেশে মো. শাহজাহান বলেন, শেখ হাসিনা যদি পদত্যাগ করে সেটা তার জন্য সবচেয়ে ভালো। কারণ দেশের মানুষ শেখ হাসিনার সরকারকে আর এক মিনিটের জন্যও ক্ষমতায় দেখতে চায় না। যার কারণে দিনে দিনে জনগণ বিএনপির আন্দোলন সংগ্রামে যুক্ত হচ্ছে। আজকে রংপুরের সমাবেশ দেখে মনে হচ্ছে জনগণ আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। শেখ হাসিনা ও তার সরকারের পতন সময়ের অপেক্ষা মাত্র, তাকে কেউ রক্ষা করতে পারবে না।

তিনি আরও বলেন, আমরা যা বলি তা জনগণের কথা। কারণ বিএনপির কাছে জনগণের দাবি একটাই, তারা আর শেখ হাসিনাকে চায় না। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর জন্য যা যা করা দরকার, বিএনপির কাছে জনগণ এখন সেটাই প্রত্যাশা করে। এ কারণে আমরা আন্দোলন থেকে সরে যাইনি। শেখ হাসিনা যদি স্বেচ্ছায় পদত্যাগ না করে, তাকে পদত্যাগে বাধ্য করা পর্যন্ত বিএনপি জনগণের দাবি আদায়ের আন্দোলন চালিয়ে যাবে।

রংপুর বিভাগের আট জেলার নেতাকর্মীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই গণসমাবেশে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যরিস্টার নওশাদ জামির, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান খান বাবু, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

সঞ্চালনা করেন রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু। গণসমাবেশে রংপুর বিভাগের আট জেলা থেকে আগত নেতাকর্মীদের মধ্য থেকে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকরা বক্তৃতা করেন।

ফরহাদুজ্জামান ফারুক/এমজেইউ