বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বিএনপি সারাদেশে তেল, গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ করছে। এই দাবি শুধু বিএনপির একার নয়, এটি জনগণের দাবি। আওয়ামী লীগ দখল, লুণ্ঠন, দুর্নীতিতে বিশ্বাসী। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট নগরীর রেজিষ্ট্রারি মাঠে খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, দেশ এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ২০১৪ সালের নির্বাচনে কোনো মানুষ ভোট কেন্দ্রে যায়নি, ভোটকেন্দ্রে কুকুর শুয়ে ছিল। তাই এই নির্বাচনকে মানুষ কুত্তা মার্কা নির্বাচন বলে। আর ২০১৮ সালে দিনের ভোট আগের রাতেই শেষ হয়ে যায়। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি।

তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাস দেশবাসী জানে। এই ইতিহাস পরিবর্তন করা যাবে না। তাই দেশবাসীকে সঙ্গে নিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে সুখি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিয়েছিলেন সেই বাংলাদেশকে ফিরিয়ে আনতে হবে।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল ও নিত্যপণের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও ১০ দফা দাবি আদায়ে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা দিয়ে এই বিএনপি নেত্রী বলেন, আওয়ামী লীগ ১০ টাকায় চাল খাওয়ানোর কথা বলে এখন ৮০ টাকায় চাল খাওয়াচ্ছে। মধ্যবিত্তরা নিম্নবিত্ত হয়ে যাচ্ছে আর নিম্নবিত্তরা অতিদরিদ্র সীমার নিচে যাচ্ছে। একদিকে জনগণ গরিব হচ্ছে আর অন্যদিকে তারা দুর্নীতি করে কোটি কোটি টাকা লুটপাট করছে। তাই এই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। 

সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকির সভাপতিত্বে  এবং সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী ও সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদের যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তাহসিনা রুশদীর লুনা, ড. মো. এনামুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মোক্তাদির, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল,সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা.সাখাওয়াত হাসান জীবন, সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউস, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের শামীম, মিজানুর রহমান চৌধুরী,হাদিয়া চৌধুরী মুন্নী, মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরএআর