নব্বই দশকের সুপারস্টার প্রয়াত চৌধুরী সালমান শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ’র মৃত্যুর রহস্য নিয়ে নির্মিত ওয়েব সিরিজ বন্ধের জন্য সিলেট কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার মামা আলমগীর কুমকুম।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সালমান শাহ’র মামা আলমগীর কুমকুম বুধবার (৮ ফেব্রুয়ারি) জিডিতে উল্লেখ করেন, আমার ভাগনে সালমান শাহ’র মৃত্যুর রহস্য নিয়ে মামলা এখনো চলমান রয়েছে। কিন্তু এর মধ্যেই ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য ‘বুকের ভেতর আগুন’ ওয়েব সিরিজ নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। যা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় প্রচার করা হচ্ছে, যা আইনসম্মত নয়।

সালমান শাহ’র মামা আলমগীর কুমকুম বলেন, যেহেতু মামলাটি এখনো চলমান তাই আমি এ ধরনের ওয়েব সিরিজ তৈরিতে ইতোমধ্যে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করেছি। তার রহস্যজনক মৃত্যুকে একটি মহল ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশ্যে আত্মহত্যা বলে প্রচার করছে।

প্রসঙ্গত, ‘বুকের ভেতর আগুন’ নামের ওয়েব সিরিজটি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা তানিম রহমান অংশু। গত ৬ ফেব্রুয়ারি ওয়েব সিরিজ ‘বুকের ভেতর আগুন’ নির্মাণ বন্ধের দাবিতে আলমগীর কুমকুম সিলেট জজকোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে নির্মাতা অংশুকে একটি লিগ্যাল নোটিশ পাঠান।

মাসুদ আহমদ রনি/এমজেইউ