মেহেরপুরের গাংনীর বামন্দীর একটি মাদরাসায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়াও ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৫টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিএনপির ছয় নেতাকর্মীকে আটক করা হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে বিস্ফোরণের পর পুলিশ অভিযান শুরু করে।

আটককৃতরা হলেন- বামুন্দির মৃত ফজলু মেলেটারর ছেলে আব্দুল আল হাসান (৩০), ভোদরুল আলমের ছেলে মহিবুল হক পলাশ (৪২), নিশিপুর গ্রামের আইয়ুব আলরি ছেলে শাহ আলম (৩৫), বামুন্দি সেন্টার পাড়ার আজিজুলের ছেলে আশরাফুল ইসলাম (৩২), বেতবাড়িয়া গ্রামের মোফাজ্জেলের ছেলে আব্দুল হক (৩৫) ও কড়ইগাছি গ্রামের তাজ্জব আলীর ছেলে মনিরুজ্জামান (৩৭) এরা সকলেই বিএনপি’র সমর্থক।

গাংনী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বামন্দীর দাখিল মাদরাসায় গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলের কাছাকাছি গেলে একটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় সেখান থেকে বৈঠককারীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৫টি ককটেল, ২টি দেশীয় অস্ত্র (রামদা) এবং লাঠিসোটা উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বিএনপির ছয় নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে আটককৃতদের দলীয় কোনো পদ-পদবী আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি আব্দুর রাজ্জাক আরও বলেন, ককটেল বিস্ফোরণ ও ককটেল উদ্ধারের ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হবে।

আকতারুজ্জামান/আরকে