নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় সেন্ট্রাল জেনারেল হাসপাতাল নামে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (১৫ মার্চ) রাত ১১টায় লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ ও ভাঙচুর করেছেন এলাকাবাসী ও স্বজনরা। 

স্বজনরা জানান, শহরের ডনচেম্বার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী জিসান আহমেদের গর্ভবতী স্ত্রী পান্না বেগমকে (২৮) সোমবার দুপুর ১২টায় খানপুর এলাকার সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। বিকেল ৩টার দিকে খানপুর ৩০০ শয্যা হাসপাতালের গাইনী চিকিৎসক মিশকাত জাহান হেনার তত্ত্বাবধানে অপারেশনের (সিজার) মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম দেন তিনি। পরে পান্না বেগমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক তার শরীরে একটি ইনজেকশন দেন। এতে তার অবস্থা আরো খারাপ হলে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তবে সেখানে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা দেন। এ খবর জানার পর স্বজনরা ও এলাকাবাসী লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ করেন। এসময় তারা কাঁচের আসবাবপত্র ভাঙচুর করেন। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
পরিবারের অভিযোগ, সেন্ট্রাল হাসপাতালে ইনজেকশন দেওয়ার পরই এই প্রসূতির মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর বিষয়টি গোপন রেখে ঢাকায় নিয়ে যেতে বলে। তাদের কর্তব্যে অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে স্বজনরা এর সুষ্ঠু বিচার চান।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওএফ