কুষ্টিয়ার মিরপুর উপজেলায় সিদ্দিক আলী মণ্ডল (৪৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কয়েকজন প্রতিবেশী হত্যা করেছে বলে নিহতের পরিবার সূত্রে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা।

সোমবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর-লক্ষ্মীপুর প্রিক্যাডেট স্কুল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। সিদ্দিক আলী মণ্ডল পেশায় সবজি ব্যবসায়ী ছিলেন।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সোমবার বিকেলে বাড়ির জমি নিয়ে বিরোধের জের ধরে সিদ্দিকের সঙ্গে প্রতিবেশী মৃত বিল্লাল হোসেনের ছেলে গফুর, সালাউদ্দিন, জলিল ও খলিলের কথা কাটাকাটি হয়। এ সময় দেশীয় ধারালো অস্ত্রের (রামদা) আঘাতে সিদ্দিক গুরুতর জখম হয়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঢাকা পোস্টকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রাজু আহমেদ/ এমআইএইচ/এসপি