জামালপুরের বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে ডাকাতের ঘটনার মামলায় গ্রেপ্তার হন বকশীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদার। তার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী মাফিয়া ইসলাম রোমকি।

তিনি বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১টায় বকশীগঞ্জ পৌর শহরের মালিবাগ এলাকায় জুমান তালুকদারের নিজ বাড়িতে মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাফিয়া ইসলাম রোমকি বলেন, 'আমার স্বামী জুমান তালুকদার, উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে সাধারণ মানুষের বিপুল ভোটে জয়লাভ করে। বর্তমানে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। গত নভেম্বর মাসে ২৮ তারিখে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের রদবদল হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে শাহিনা বেগমের নাম ঘোষণা করা হয়।

২২ ডিসেম্বর সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকায় রওনা দেন জুমান। ২৪ ডিসেম্বর সকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন শেষে ঢাকায় তার বড় বোনের বাসায় রাত্রিযাপন করেন। এদিকে ২৪ ডিসেম্বর দিবাগত রাতে তাকে ফাঁসাতে উপজেলায় আওয়ামী লীগের সভাপতির বাড়িতে এক ডাকাতির নাটক সাজায়।

২৫ ডিসেম্বর দুপুরে আমি আমার মেয়েসহ পাখিমার আত্মীয় বাড়ি থেকে ফেরার পথে মারাত্মক দুর্ঘটনার শিকার হলে প্রথম বকশীগঞ্জ হাসপাতালে ভর্তি হয়। পরে উন্নত চিকিৎসার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় আমি। গত ১ ফেব্রুয়ারি আমার ওষুধ কিনতে ফার্মেসিতে যাওয়ার সময় জামালপুরের ডিবি পুলিশ তাকে আটক করে। পরে আমিসহ আমার পরিবারের সদস্যরা জানতে পারি শাহিনা বেগম উপজেলায় আওয়ামী লীগের সভাপতির বাড়িতে ডাকাতির মামলায় তাকে আটক করা হয়েছে। আমি এই মামলার দ্রুত প্রত্যাহার ও আমার স্বামীর মুক্তি চাই।

এ বিষয়ে জানতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, বিভাগীয় মিটিং হচ্ছে তো আমি মিটিং আছি। এ কথা বলে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন।

আরকে