চলছে মঞ্চ তৈরির কাজ

কিশোরগঞ্জের মিঠামইন সদরের হেলিপ্যাড মাঠে ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুধী সমাবেশ সফল করতে নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ চলছে। ৪২ ফুট দৈর্ঘ্যের মঞ্চের অবকাঠামো নির্মাণসহ প্রায় সব প্রস্তুতি শেষ পর্যায়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতারা।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মঞ্চ পরিদর্শন করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন, সুপ্রিম কোর্টের আইনজীবী শামসুন্নাহার নিলি, মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামালসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা। 

এ সময় এমপি রেজওয়ান আহাম্মদ তৌফিক জানান, তার নেতৃত্বে শীর্ষ নেতারা প্রায় প্রতিদিন মাঠ পরিদর্শন করছেন। খুঁটিনাটি দিকগুলো দেখে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন তিনি। সুধী সমাবেশের জন্য এরই মধ্যে প্রস্তুত করা হচ্ছে নৌকার আদলে মঞ্চ। ঢাকার পিআইএআরও ডেকোরেটার্স মঞ্চটি তৈরি করছে। ৪২ ফুট দৈর্ঘ্যের মঞ্চ তৈরির সব অবকাঠামোর কাজ প্রায় শেষ পর্যায়ে। মঞ্চে একসঙ্গে বসতে পারবেন ১০০ জন অতিথি।

জনসভা সফল করতে নেতাকর্মীদের পোস্টার-ব্যানার ও বিলবোর্ডে ছেয়ে গেছে হাওরের প্রবেশ পথ ও বিভিন্ন পয়েন্ট। দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রীকে হাওরে বরণে চলছে উৎসবের আয়োজন। সুধী সমাবেশের হেলিপ্যাড মাঠের আয়ত ৬ একর যাতে প্রায় লক্ষাধিক মানুষ ধারণ করবে। এছাড়াও বাইরে অনেক লোকসমাগম করার কথা জানিয়েছেন সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুধী সমাবেশে ভাষণ দেবেন বলেও জানিয়েছেন এমপি তৌফিক।

আয়োজকরা জানিয়েছেন, জনসভার স্থান থেকে প্রধানমন্ত্রীর ভাষণ প্রচারে হেলিপ্যাড মাঠ ও আশপাশের এলাকায় লাগানোর জন্য ঢাকা থেকে আসছে ১০০টি মাইক। 

প্রসঙ্গত, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। দীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে আসছেন।

এসকে রাসেল/আরকে