পঞ্চগড়ের দেবীগঞ্জে জেলা ইজতেমা শেষে ফেরার পথে পৃথক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- তেঁতুলিয়ার বড়গাছ এলাকার তমিজ উদ্দীন (৬০), পিঠাখাওয়া এলাকার হাসিবুল ইসলাম (৩২) ও স্বপন আলী (২৫)।

শনিবার (৪ মার্চ) দেবীগঞ্জ-পঞ্চগড় মহাসড়কের লক্ষ্মীরহাট ও বোদা চন্দনবাড়ি মাদরাসার সামনে এই দুটি দুর্ঘটনা ঘটে।

দেবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল হোসেন ও বোদা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সুজয় কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, দেবীগঞ্জে তিন দিনব্যাপী আঞ্চলিক জেলা ইজতেমার আখেরি মোনাজাত শেষে বাসে করে ফিরছিলেন মুসল্লিরা। এর মধ্যে একটি বাস দুপুর ২টার দিকে দেবীগঞ্জ-পঞ্চগড় মহাসড়কের লক্ষ্মীরহাট এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে বাসে থাকা ৪৭ জনের মধ্যে ২৬ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় স্বপন আলীকে দেবীগঞ্জ হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়। এছাড়া কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রংপুরে পাঠানো হয়েছে।

অপরদিকে বিকেল ৩টার দিকে বোদা চন্দনবাড়ি মাদরাসার সামনে বাসের চাকা পাংচার হয়ে আরেকটি দুর্ঘটনা ঘটে। এতে তমিজ উদ্দীন (৬০) ও হাসিবুল ইসলাম (৩২) নামে দুইজন নিহত হন। আহত হন অন্তত ৫১ জন। তাদেরকে উদ্ধার করে বোদা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এসকে দোয়েল/এমজেইউ