সভাপতি মো. শওকত হাসান ও সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান মিয়া সোহেল

দীর্ঘ ১৯ বছর পর রাজবাড়ী আওয়ামী যুবলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে মো. শওকত হাসান ও সাধারণ সম্পাদক পদে মো. নুরুজ্জামান মিয়া সোহেলের নাম ঘোষণা করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় রাজবাড়ী পৌরসভা মিলনায়তনে রাজবাড়ী যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। আংশিক এই কমিটিকে আগামী ৪৫ দিনের মধ্যে ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্র বরাবর জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এর আগে বেলা ১১টায় শহরের ঐতিহাসিক শহীদ খুশি রেলওয়ে ময়দানে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

ত্রিবার্ষিক সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহীদুল হক চৌধুরী রাসেল, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় যুবলীগের নেতাকর্মী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজবাড়ী জেলা আওয়ামী যুবলীগের সর্বশেষ সম্মেলন হয় ১৯৯৬ সালে। এরপর ২০০৪ সালে ওই কমিটি ভেঙে দিয়ে জহুরুল ইসলামকে আহ্বায়ক এবং আবুল হোসেন ও শাহ মো. জাহাঙ্গীর জলিলকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। তিন মাসের সেই আহ্বায়ক কমিটি দিয়ে পার হয় ১৯ বছর।

মীর সামসুজ্জামান/এমজেইউ