বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, বিএনপির চলমান আন্দোলন তারেক জিয়াকে প্রধানমন্ত্রী বানানোর জন্য নয়, এ দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য। এই আন্দোলন কবর থেকে উঠে এসে ভোট দেওয়া বন্ধের আন্দোলন। আর এই আন্দোলনে জনসম্পৃক্ততা দেখে সরকারের মাথা খারাপ হয়ে গেছে। ওবায়দুল কাদের, হাসান মাহমুদরা আবোল তাবোল বকছেন। মনে রাখুন, বিএনপিকে আর আপনাদের কূটকৌশলের জালে ফেলে নির্বাচনে আনতে পারবেন না। এবার বিএনপির কৌশলের কাছেই আপনারা হেরে গেছেন।

শনিবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লা নগরীর কান্দিরপাড় দক্ষিণ জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফারুক বলেন, আজ গণতন্ত্র নস্যাৎ করার জন্য যে হীন চক্রান্ত চলছে তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য বিএনপি এ দেশের সাধারণ মানুষকে রাজপথের আন্দোলনে সম্পৃক্ত করার কর্মসূচি পালন করছে। কৃষি উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সহনীয় পর্যায়ে রাখা এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে আজ বিএনপি যুগপৎ আন্দোলন করছে। এখনো সময় আছে, আইন সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাস করে সংসদ বিলুপ্ত করে ক্ষমতা ছেড়ে নির্বাচন দেওয়ার প্রস্তুতি নেন।

শনিবার বেলা ১১টা থেকে বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারি আবুর সভাপতিত্বে ও সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি রাশেদা বেগম হীরা ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীম উদ্দিন প্রমুখ।

আরিফ আজগর/এসএসএইচ/