ঢাকায় ডাচ-বাংলা ব্যাংকের টাকা লুটের ঘটনায় খুলনা থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে ডিবি পুলিশ। রোববার (১২ মার্চ) ভোর থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর জোড়া গেট এলাকার সিএন্ডবি কলোনিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

স্থানীয়রা জানায়, খুব সকাল থেকে পুলিশ নগরীর সিএন্ডবি কলোনীর পুরো ভবন ঘেরাও করে রাখে। পরে ৪র্থ তলায় জাহাঙ্গীরের বাসায় প্রবেশ করে। এ বাসায় একদিন আগেই তার ভগ্নিপতি আর বোন এসেছে।

পুলিশ জানায়, ঢাকার ডিবি পুলিশের একটি টিম সিএন্ডবি কলোনির টুআর-২নং ভবনের চারতলায় জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায়। ওই বাসা থেকে জাহাঙ্গীরের ভগ্নিপতি আকাশ এবং অপর ২ নারীকে আটক করে।

অভিযানে থাকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিবির এডিসি মো. রাশেদ জানান, আটক আকাশকে নিয়ে তদন্ত চলছে। তদন্তের স্বার্থে বিস্তারিত কিছু বলা যাবে না। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো হবে।

জানা যায়, ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরা থেকে বেসরকারি ডাচ বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। তবে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় মহানগর গোয়েন্দা পুলিশ। ছিনতাই ঘটনায় ব্যবহৃত মাইক্রোবাসসহ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় সাতজনকে। বাকি টাকাসহ জড়িতদের গ্রেপ্তারের জন্য খুলনাসহ বিভিন্নস্থানে অভিযান চালানো হয়।

মোহাম্মদ মিলন/এমএএস