কক্সবাজারের টেকনাফে অপহৃত সাতজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) বিকেলে থানা পুলিশ ও ডিবি পুলিশের যৌথ অভিযানে অপহৃতদের উদ্ধার করা হয়। 

অপহৃতরা হলেন- টেকনাফের জাহাজপুরা এলাকার জাফর আলমের ছেলে জাবরুল ইসলাম, বশির আহমেদের ছেলে ফজল করিম, ইসহাকের ছেলে গিয়াস উদ্দিন, হায়দার আলীর ছেলে রশিদ আলম, নজির আহমেদের ছেলে আরিফ উল্লাহ, হায়দার আলীর ছেলে জাফর আলম ও জাফর আলমের ছেলে জয়নুল ইসলাম। এর মধ্যে গিয়াস উদ্দিন টেকনাফ ডিগ্রি কলেজের ছাত্র।

এর আগে বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার পাহাড়ি এলাকা থেকে তাদের অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। 

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানান, ওই সাতজন ভোরে ধানচাষ ও ক্ষেতে কাজ করতে যান। এ সময় ৭-১০ জনের একটি দল সেখান থেকে ৭ জনকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা সাতজনের প্রত্যেকের জন্য  লাখ টাকা করে মুক্তিপণ দাবি করে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, অপহৃতদের উদ্ধার করা হয়েছে। এ সময় একজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সাইদুল ফরহাদ/আরএআর