নিহত রেদয়ান ইসলাম

সিরাজগঞ্জের শাহজাদপুরে মুক্তিপণের টাকা না পেয়ে রেদয়ান ইসলাম (৮) নামের এক স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত থাকার দায়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২০ মার্চ) সকালে আসামিদের সঙ্গে নিয়ে উপজেলার পোতাজিয়া দহবিল ঘাসের জমি থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত রেদয়ান উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতনকান্ছাদি উত্তরপাড়া গ্রামের মো. মমিরুল ইসলামের ছেলে ও নগরডালা বাজারের হাবিবুল্লাহ কিন্ডারগার্টেনের ২য় শ্রেণির ছাত্র।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার রতনকান্দি গ্রামের আলাউদ্দিনের ছেলে সাগর (১৯), আব্দুল জলিল ভক্তের ছেলে নাঈম হোসেন (২০) ও জিগারবাড়িয়া গ্রামের আব্দুল হালিমের ছেলে সাখাওয়াত (১৯)।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৭ মার্চ) বিকেলে রিদয়ান বাড়ির পাশে খেলছিল। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। ওইদিন রাতে একটি অপরিচিত নম্বর থেকে কল দিয়ে অপহরণকারীরা শিশুটির বাবা মমিরুলের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে এবং তা না দিলে তাকে হত্যার হুমকি দেয়। ওইদিন রাতেই মমিরুল ইসলাম ছেলে রিদয়ানকে বাঁচাতে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠান। এরপর থেকেই অপহরণকারীদের ফোন বন্ধ পাওয়া যায়। পরদিন শনিবার (১৮ মার্চ) সকালে মমিরুল সন্দেহভাজন তিনজনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

রোববার (১৮ মার্চ) রাতে অপহরণকারী তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের দেওয়া তথ্য অনুযায়ী আজ সোমবার সকালে আসামিদের সঙ্গে নিয়ে উপজেলার পোতাজিয়া দহবিল ঘাসের জমি থেকে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে অপহরণ ও হত্যা আইনে নিহতের বাবা মনিরুল বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

শাহজাদপুর থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আব্দুল মজিদ বলেন, গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শুভ কুমার ঘোষ/এমজেইউ