সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর

সিলেটে যুক্তরাজ্যফেরত ১৫২ যাত্রীকে পুলিশি নিরাপত্তায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১৮) মার্চ সকাল ১০টায় বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে তারা সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ ঢাকা পোস্টকে জানান, বৃহস্পতিবার সকালে ১৫২ জন যাত্রী নিয়ে বিজি-২০২ ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরবর্তীতে সরকারি নির্দেশনা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে সকল যাত্রীদের কোয়ারেন্টাইনের জন্য পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ১৫২ যাত্রীর মধ্যে ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য ৯টি হোটেলে পাঠানো হয়েছে। এদের মধ্যে সিলেট নগরের হোটেল ব্রিটানিয়াতে ৩৫ জন, হোটেল অনুরাগে ২০, হোটেল নূরজাহানে ১০, হোটেল হলিগেটে ৩১, হোটেল হলি সাইডে ২০, হোটেল লা রোজে ৭, হোটেল লা ভিস্তায় ১১, হোটেল রেইনবো গেস্ট হাউসে ৩ ও রয়েল প্লামে ১০ জনকে পাঠানো হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) এ বি এম আশরাফ উল্লাহ বলেন, সকালে যুক্তরাজ্য থেকে সিলেট এসে পৌঁছেছেন ১৫২ জন। তাদের মধ্যে পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আর বাকি ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র ঢাকা পোস্টকে বলেন, যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ১৫২ জনের মধ্যে পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বাকিদের চারদিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যে পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা যুক্তরাজ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। ফলে তাদের জেলা প্রশাসন ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে রাখা হয়নি।

তুহিন আহমদ/আরএআর