নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় চাঞ্চল্যকর সেন্টু হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. ইয়াছিন আরাফাতকে (৩৭) গ্রেপ্তার করেছেন র‍্যাব-১১ এর সদস্যরা। গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ১৫ বছর নাম-পরিচয় লুকিয়ে তিনি পোশাক কারখানায় কাজ করে আসছিলেন।

শুক্রবার (২৪ মার্চ) বেলা ১১টার দিকে ইয়াছিনকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে গতকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার একটি পোশাক কারখানা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

 সাজাপ্রাপ্ত আসামি মো. ইয়াছিন আরাফাত নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের মধ্যম একলাশপুর গ্রামের মৃত মো. আক্তারুজ্জামানের ছেলে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, ইয়াছিন আরাফাত ২০০৬ সালের আলোচিত সেন্টু হত্যার অন্যতম আসামি। হত্যাকাণ্ডের পর গ্রেপ্তার হয়ে আড়াই বছর কারাভোগ করেন। পরে জামিনে বেরিয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন। র‌্যাব অভিযান চালিয়ে ইয়াছিনকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার করে। নাম-পরিচয় গোপন করে ইয়াছিন সেখানকার একটি পোশাক কারখানায় চাকরি করে আসছিলেন।

র‍্যাব-১১ এর সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দীর্ঘদিন ধরে পালিয়ে থাকা হত্যা মামলার অন্যতম আসামি ইয়াছিনকে আমরা ধরতে সক্ষম হই। তারপর তাকে বেগমগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়। 

বেগমগঞ্জ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি ঢাকা পোস্টকে বলেন, র‍্যাব ইয়াছিনকে থানায় হস্তান্তর করেছে। আমরা শুক্রবার বেলা ১১টার দিকে আসামিকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছি। 

হাসিব আল আমিন/আরএআর