নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেটে সন্তান প্রসব করে পালানোর ঘটনার ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও খোঁজ মেলেনি সেই কিশোরী মায়ের। এদিকে টয়লেটে উদ্ধার হওয়া সেই নবজাতক শ্বাসকষ্টে ভুগছে।

তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রোববার (২৬ মার্চ) সকালে নবজাতকটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করায় জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। 

জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু রেজওয়ানুল কবীর বলেন, ঘটনার ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও সেই কিশোরীর খোঁজ মেলেনি। বর্তমানে বাচ্চাটি  শ্বাসকষ্ট রোগে ভুগছে। তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাচ্চাটির সুচিকিৎসা দেওয়ার পাশাপাশি পরবর্তী করণীয় নিয়ে সমাজ সেবা অধিদপ্তরসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার (২৫ মার্চ) বেলা ১২টার দিকে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে আসে ওই কিশোরী। তবে জরুরি বিভাগে কিছু না বলে টয়লেটে চলে যায় সে। টয়লেটেই একটি ছেলে সন্তান প্রসব করে সে। অবিবাহিত হওয়ায় সন্তান প্রসবের পরপরই কাউকে না জানিয়ে সটকে পড়ে ওই কিশোরী। একটু পরে সেখানে বাচ্চার কান্নার শব্দ হলে লোকজন জড়ো হতে থাকে। পরে হাসপাতালে সিনিয়র নার্স ও দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে উদ্ধার করেন। 

শরিফুল ইসলাম/আরকে