মাদারীপুরের ডাসারে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের তিনজন আহত হয়েছেন। সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার কাজী বাকাই ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় ইফতার কিনতে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, পূর্ব মাইজপাড়া গ্রামের তৈয়ব আলী হাওলাদার (৭২), তার ছেলে সাইফুল ইসলাম নান্নু হাওলাদার (৪৯) ও নাতি রাজু হাওলাদার (১৯)।

ভুক্তভোগী ও হাসপাতাল সূত্রে জানা যায়, সম্প্রতি তৈয়ব আলী হাওলাদারের প্রতিবেশী ইয়াকুব আলী হাওলাদার তার নিজ জমিতে গম কাটার জন্য একটি হারভেস্টার মেশিন ভাড়া করেন। গম কাটা শেষ হলে হারভেস্টার মেশিনটি জমি থেকে সড়কে উঠাতে তৈয়ব আলীর জমি ব্যবহার করতে চান ইয়াকুব। এদিকে ওই জমিতে পাট গাছ থাকায় জমি ব্যবহার করতে বাধা দেন তৈয়ব। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে গতকাল সন্ধ্যার দিকে স্থানীয় একটি বাজারে (দেলোর) ইফতারি আনতে গেলে তৈয়ব আলীর নাতি রাজু হাওলাদারকে একা পেয়ে হামলা চালায় ইয়াকুব আলী হাওলাদার ও তার সহযোগীরা। এদিকে খবর পেয়ে নাতিকে বাঁচাতে দাদা তৈয়ব আলী ও বাবা সাইফুল ইসলাম ছুটে গেলে ইয়াকুব আলী হাওলাদার, শহীদ আলী হাওলাদার, মহাসিন আলী হাওলাদার, ইস্রাফিল হাওলাদার, দিদার হাওলাদার, মতলেব আলী হাওলাদারসহ ২০ থেকে ২৫ জনের একটি দল তাদের ওপর দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে হামলা চালায়। এতে তৈয়ব আলী, সাইফুল ইসলাম নান্নু ও রাজু গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন ভুক্তভোগী ও তার পরিবারের সদস্যরা।

আহত সাইফুল ইসলাম নান্নু হাওলাদার বলেন, আজ আমরা রক্ত দিয়া ইফতারি করলাম। আমার ছেলেরে ওরা এমনভাবে মারছে, আমরা তাকে বাঁচাতে গেলে আমাদের কেউ দা দিয়া কোপাইয়া কি অবস্থা করছে দ্যাখেন। আমরা এই ঘটনার ন্যায় বিচার চাই। গরিব বলে কি বিচার পাব না। তাদের কারণে আমরা সারাদিন রোজা থাকার পরে ইফতার করতে পারলাম না, ইফতার করলাম রক্ত দিয়ে। 

হামলায় আহত তৈয়ব আলী হাওলাদার বলেন, আমরা গরিব মানুষ, আমাদের ক্ষমতা নেই তাদের অনেক ক্ষমতা। ইয়াকুব হাওলাদার আমাদের জমির ওপর দিয়া মেশিন উঠাইতে চাইছিল। আমি তাকে বলেছিলাম ভাই আপনি এদিক দিয়া মেশিন উঠাইলে আমার নতুন পাটের চারা ভেঙ্গে যাবে। একথা বলার কারণে তারা ক্ষিপ্ত হইয়া এই হামলা চালাইলো। আমরা এর সঠিক বিচার চাই।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করে প্রতিপক্ষ ইয়াকুব আলী হাওলাদার বলেন, তৈয়ব আলী আগে জমিতে হারভেস্টার মেশিন নামাইছে। তার গম কাটা শেষে আমার জমিতে নিছি। এতে কোনো অপরাধ তো দেখি না। 

মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. শিহাব চৌধুরী বলেন, আহত অবস্থায় ২ জনকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। তাদের শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত।

ডাসার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, আমরা ঘটনাটি শুনেছি। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে পরে ব্যবস্থা নেওয়া হবে।


রাকিব হাসান/আরকে