ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বহেরার চালা এলাকায় একটি কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১২টায় বিসমিল্লাহ গ্রুপের শাহরিজ কম্পোজিট মিলস লিমিটেড নামে কারখানার একটি শেডে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কারখানার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. শফিকুল ইসলাম জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ততক্ষণে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুনে কারখানায় থাকা বিপুল পরিমাণ তুলা, সুতা, ঝুট কাপড় ও মেশিনারিজ পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে মিজানুর রহমান (৪০) নামের এক নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি ক্লিনিকে পাঠানো হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, বেলা সাড়ে ১২টার দিকে আগুন লাগার খবর পেয়ে প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে কাজ শুরু করেন। কারখানার কক্ষে থাকা তুলা ও সুতায় আগুনের সূত্রপাত হওয়ায় তা মুহূর্তের মধ্যে পুরো ভবনে ছড়িয়ে পড়ে। কিছু সময় পর জয়দেবপুর ফায়ার স্টেশনের আরও তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে যোগ দেন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি এই কর্মকর্তা।

শিহাব খান/এমজেইউ