চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৯ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ মোহা. আদীব আলী আসামিদের উপস্থিতিতে এই দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার সন্তোষপুর গ্রামের জার্জিস কালু মেকারের ছেলে ইব্রাহিম বাবু, মজিবুর রহমানের ছেলে রাসেল আলী ও লুৎফর রহমানের ছেলে হাসানুজ্জামান টমাস।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৩ মার্চ র‌্যাব-৫ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার সন্তোষপুর বটতলা গ্রামীণ ব্যাংকের সামনে অভিযান চালায়। এ সময় ইব্রাহিম বাবু, রাসেল আলী ও হাসানুজ্জামান টমাসের কাছে থাকা ১০টি প্যাকেট থেকে মোট এক কেজি ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৫ এর উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান পরের দিন ১৪ মার্চ চারজনকে আসামি করে গোমস্তাপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

জানা যায়, মামলার তদন্তকারী কর্মকর্তা গোমস্তাপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) বজলুর রশীদ প্রথমে ২০১৯ সালের ২৭ এপ্রিল ও পরে সোহেল রানা ২০২২ সালের ৩ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালতের বিচারক তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।

মো. জাহাঙ্গীর আলম/এমজেইউ