টাঙ্গাইলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেছেন, আজ বাংলাদেশে স্বাধীনতার ৫০ বছর চলে গেল। এই মুহূর্তে এসে আমরা এমন এক বিচার ব্যবস্থা পেলাম, যে আদালতের অর্ধেক রায় দেন আওয়ামী লীগ নেতারা আর অর্ধেক দেয় আদালতের বিচারক। এই সরকারের আমলে সুষ্ঠু বিচার সম্ভব নয়। হাজী সেলিমের মতো সাজাপ্রাপ্ত নেতা জামিন পায় কিন্তু ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জামিন দেওয়া হয় না। এদেশে সুষ্ঠু বিচার সম্ভব না। 

শনিবার (১ মার্চ) বিকেলে পূর্ব ঘোষণা অনুযায়ী সারাদেশের জেলা ও মহানগরে অবস্থান কর্মসূচির অংশ হিসেবে টাঙ্গাইল শহ‌রের রে‌জি‌স্ট্রিপাড়া এলাকায় জেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিনের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে তি‌নি আ‌রও ব‌লেন, আওয়ামী লীগের এক নেতা বেগম খালেদা জিয়ার রায়ের বিষয়ে বলেছেন, উনি রাজনীতি করতে পারবেন, তবে নির্বাচন করতে পাবেন না। আবার আরেক নেতা বলেছেন উনি রাজনীতি ও নির্বাচন কোনোটাই করতে পারবেন না। 

অনুষ্ঠা‌নে বিশেষ অতিথি হিসেবে উপ‌স্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী, শহর বিএনপির সাধারণ সম্পাদক এজাজুল হক সবুজ, জেলা যুবদলের সদস্য সচিব তৌহিদুল ইসলাম বাবু প্রমুখ। এ সময় বিএনপিসহ বিভিন্ন সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অ‌ভি‌জিৎ ঘোষ/এমএএস