শান্তের মৃত্যুর খবর শুনে অলিপুরা গ্রামে হামলা চালায় নজরপুর গ্রামের লোকজন

নরসিংদীতে ওয়াজ মাহফিলে ডিম দিয়ে লটারি খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে জুবায়ের আহমেদ শান্ত (১৮) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার (১৯ মার্চ) বিকেল ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এর আগে, বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে সদর উপজেলার চর নজরপুর ইউনিয়নের অলিপুরা গ্রামে সংঘর্ষে শান্ত আহত হয়। 

জুবায়ের আহমেদ শান্ত (১৮) নজরপুর গ্রামের সাত্তার মিয়ার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার নজরপুর গ্রামের পাশে অলিপুরা গ্রামের একটি মাদ্রাসায় ওয়াজ মাহফিল হচ্ছিল। ওয়াজ মাহফিলের পাশে লটারির দোকান দেয় অলিপুরার কয়েকজন কিশোর। সেই লটারিকে কেন্দ্র করে শান্তের সঙ্গে স্থানীয় কিছু কিশোরের ঝগড়া হয়। এক পর্যায়ে ঝগড়াকে কেন্দ্র করে অলিপুরা এবং নজরপুরের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় শান্ত গলায় টেঁটাবিদ্ধ হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে কোন পক্ষের টেঁটার আঘাতে শান্ত টেঁটাবিদ্ধ হয়েছিল তা জানা যায়নি। 

এদিকে শুক্রবার বিকেলে শান্তর মৃত্যুর খবরে নজরপুর গ্রামের লোকজন অলিপুরা গ্রামে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর, নগদ টাকা ও মালামাল লুট করে। এই হামলা প্রতিহত করতে অলিপুরা গ্রামের লোকজন পুনরায় নজরপুর গ্রামের লোকজনদের ধাওয়া দেয়। রাত ৮টা পর্যন্ত এই ধাওয়া পাল্টা ধাওয়া চলে। খবর পেয়ে নরসিংদী সদর থানা পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

হামলার শিকার নজরপুর গ্রামের বিউটি বেগম (৪৭) নামে একজন বলেন, শান্ত গতকাল টেঁটাবিদ্ধ হয়। এর মধ্যে আজ সন্ধ্যায় খবর আসে সে মারা গেছে। এই খবর শোনার পরই মাগরিবের নামাজের পর পর আমাদের গ্রামে নজরপুরের শতাধিক লোকজন রামদা, চাপাতি, ছুরি এসব অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় আমার ঘরে থাকা কিছু নগদ টাকা ও একটি গরু নিয়ে যায়। আশেপাশের বাড়িঘরে নগদ টাকার পাশাপাশি স্বর্ণালংকারও লুট করে তারা। 

এ বিষয়ে নজরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাদল সরকার জানান, পুরো ঘটনাটি আমার বোধগম্য না। গতকাল ডিমের লটারি নিয়ে কথা কাটাকাটির জেরে মারামারি হয়েছিল। তখন শান্ত আহত হয়। কোন পক্ষ বা কার টেঁটার আঘাতে শান্ত আহত হয় তা স্পষ্ট না। আজ শান্ত মারা যাওয়ার খবরে নজরপুর গ্রামের লোকেরা অলিপুরা গ্রামে হামলা চালায়। বেশ কিছু মালামাল লুটের অভিযোগও পেয়েছি। 

নরসিংদী সদর থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, বৃহস্পতিবার ওয়াজ মাহফিলে লটারি কিংবা এই ধরনের কিছু একটা নিয়ে দুই পক্ষ ঝগড়ায় জড়িয়ে পড়লে শান্ত নামে এক যুবক টেঁটাবিদ্ধ হয়। তার মৃত্যুর পর শুক্রবার সন্ধ্যায় দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পাওয়ার পর পরই তার নেতৃত্বে পুলিশ সেখানে অবস্থান নেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নরসিংদীতে আনা হচ্ছে। 

রাকিবুল ইসলাম/এসপি