ঠাকুরগাঁওয়ের একটি ছাত্রাবাস থেকে পর্নোগ্রাফি তৈরির অভিযোগে ৪ জনকে আটক করেছে পুলিশ। এ সময় ওই ছাত্রাবাস থেকে ২৯টি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

রোববার (২ এপ্রিল) রাতে শহরের হাজিপাড়ায় মহিলা কলেজ সংলগ্ন একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার ঝাড়গাঁও এলাকার আবুল কালামের ছেলে ওমর ফারুক (২২), ঘনিবিষ্টপুর গ্রামের জব্বার আলীর ছেলে আরিফুল ইসলাম (২৩), সেনিহারি এলাকার বদিরুল ইসলামের ছেলে মেহেদি হাসান (২০) ও নওগাঁ জেলার পত্নীতলা মোবারকপুর এলাকার তরিকুল ইসলামের ছেলে তৌহিদ রেজা (২২)। 

পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁও মহিলা কলেজের পাশে ৪ রুমের একটি ভাড়া বাসায় পর্নোগ্রাফি তৈরি ও সম্পাদনার কাজে ব্যবহৃত হয়ে আসছিল। বিভিন্ন স্থানে ধারণ করা পর্নোগ্রাফি ওই বাসাতে সংরক্ষণ করা হতো। এছাড়াও একটি চক্র দেশ-বিদেশের বিভিন্ন পর্ন মডেলের ভিডিও বা ছবি সংগ্রহ করত। পরে সেসব ভিডিও সম্পাদনা করে দেশ-বিদেশের বিভিন্ন পর্নসাইটে বিক্রি করাই ছিল এ চক্রের কাজ। 

এসব তথ্য নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহিলা কলেজ সংলগ্ন বাসাটিতে পুলিশ অভিযান চালানো হয়। সেখানে থাকা ২৯টি ল্যাপটপ জব্দ করা হয়েছে। ওই সব ল্যাপটপ পর্ণগ্রাফি তৈরির কাজে ব্যবহার হতো। 

তিনি আরও জানান, এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। তারা সবাই নিজেদের দোষ স্বীকার করেছে। এর সঙ্গে যুক্ত থাকা অন্যান্যদের আইনের আওতায় আনতে পুলিশি তদন্ত অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

ওএফ