নুরল ইসলাম

অবশেষে যাত্রীছাউনিতে থাকা অসহায় নুরল ইসলামের (৯৭) পাশে দাঁড়িয়েছেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় ওই বৃদ্ধকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান তিনি। এখন ওই বৃদ্ধ অনেক ভালো আছেন।

এর আগে, শুক্রবার বিকেলে (১৯ মার্চ) অনলাইন গণমাধ্যম ঢাকাপোস্টে ‘যাত্রীছাউনিতে আটকা অশীতিপরের জীবন’ শিরোনামে একটি মানবিক সংবাদ প্রচার হয়। বিষয়টি জেলা প্রশাসকের নজরে এলে তিনি ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পরে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন নিজে গিয়ে ওই বৃদ্ধকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

জানতে চাইলে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, নুরল ইসলাম প্যারালাইসিসের রোগী। বেশ কিছু দিন থেকে তিনি অসুস্থ অবস্থায় রয়েছেন। প্রাথমিক অবস্থায় ওনার চিকিৎসা প্রয়োজন। স্বাস্থ্য কমপ্লেক্সে তার চিকিৎসা চলছে। উনার চলাচলের জন্য একটি হুইল চেয়ার প্রয়োজন, সেটির ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, বৃদ্ধ নুরল ইসলামের দুই সন্তানদের ডেকে বাবার সঙ্গে এমন আচরণের বিষয়ে জানতে চাওয়া হবে।

দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ঢাকা পোস্টকে বলেন, নুরল ইসলামের অসহায়ের বিষয়টি আমার নজরে আসার পর ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিয়ে যাত্রীছাউনি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। তাকে সুস্থ করে বাড়িতে পাঠানো হবে। সেইসঙ্গে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়া হবে।

মাহাবুর রহমান/এসপি