উদ্ধার করা ফেনসিডিল

দিনাজপুরে চাল বোঝাই ট্রাক থেকে ৮০০ বোতল ফেনসিডিলসহ হেলপার দিলদার আলীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৯ মার্চ) রাতে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের কানাগাড়ী বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

আটক ট্রাকের হেলপার দিলদার আলী ওরফে মোক্তাদুর রহমান (৩৬) দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তুলশীপুর গ্রামের ওমর আলীর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার (১৯ মার্চ) রাতে উপ-পরিদর্শক ফজলার রশিদের নেতৃত্বে পুলিশের একটি দল দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের কানাগাড়ী বাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। এ সময় ঢাকাগামী চাল বোঝাই একটি ট্রাককে (ঢাকা মেট্রো-ট-২৪-৪০০৪) থামার সংকেত দিলে চালক গাড়ি থামিয়ে কৌশলে পালিয়ে যায়। পরে পুলিশ তল্লাশি চালিয়ে চালকের পেছনের সিটের নিচ থেকে দুইটি পাটের বস্তা এবং ট্রাকের কেবিনের উপর বিশেষ কায়দায় লুকানো আরও দুইটি পাটের বস্তা থেকে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। 

ঘোড়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, পলাতক ট্রাকচালক এবং ট্রাকের মালিক দীর্ঘদিন ধরে চোরাই পথে ভারত থেকে মাদক সংগ্রহ করে আসছিলেন। পরে সেগুলো কৌশলে ধান, চাল, ভুট্টা ও সবজি পরিবহনের আড়ালে বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারি বাজারে বিক্রি করত। ট্রাকের মালিক একজন প্রতিষ্ঠিত মাদক ব্যবসায়ী। আটক হেলপারকে আজ দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হবে এবং অপর দুই আসামিকে দ্রুত গ্রেফতার করতে আমরা কাজ করে যাচ্ছি। 

মাহাবুর রহমান/এসপি