হিবগঞ্জে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা

গোপনে ক্যামেরায় প্রবাসী দম্পতির অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণের পর ব্ল্যাকমেইল করায় ফাস্টফুড কর্মচারীকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার (২০ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।

পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, এ ঘটনায় ১৭ মার্চ দেশত্যাগের সময় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঘাতক স্বামী-স্ত্রীকে গ্রেফতার করে পুলিশ।

পরে শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বামী-স্ত্রী ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। তারা হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্টার এলাকার বাসিন্দা।

তিনি আরও জানান, প্রথমে বাসার মালিক আমেরিকা প্রবাসী ও তার স্ত্রীর অন্তরঙ্গ মুহূর্ত ক্যামেরাবন্দি করেন ফুসকা হাউজের কর্মচারী নিজাম উদ্দিন। পরে সেই ভিডিও এবং ছবি ফেসবুকে ছেড়ে দিয়ে প্রবাসীর স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্ক ও বিয়ে করে আমেরিকা যাওয়ার স্বপ্ন দেখেছিলেন নিজাম। তার ব্ল্যাকমেইলে অতিষ্ঠ হয়ে প্রবাসী ও তার লোকজন ওই কর্মচারীকে খুন করেন।

পুলিশ সুপার জানান, ৪ বছর আগে স্ত্রী ও দুই মেয়েসহ আমেরিকা চলে যান স্বামী। ২০২০ সালের নভেম্বরে স্ত্রী ও সন্তানদের নিয়ে দেশে আসেন তিনি। দীর্ঘদিন তাদের বাসায় ভাড়াটিয়া হিসেবে থাকার সুবাদে নিজাম উদ্দিনের সঙ্গে তাদের সুসম্পর্ক সৃষ্টি হয়। এ সুযোগে নিজাম উদ্দিন প্রবাসীর ঘরে ও বাথরুমে গোপন ক্যামেরা লাগিয়ে তাদের অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে রাখেন।

তিনি আরও জানান, পরে সেই ভিডিও প্রবাসীর স্ত্রীকে দেখিয়ে তাকে অনৈতিক প্রস্তাব দেন নিজাম উদ্দিন। এ সময় ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে তার কাছ থেকে ১ লাখ টাকাও হাতিয়ে নেন তিনি। একপর্যায়ে নিজাম উদ্দিন প্রবাসীর স্ত্রীকে বিয়ের প্রস্তাব দেন। এতে মানসিকভাবে ভেঙে পড়েন প্রবাসীর স্ত্রী। পরে বিষয়টি তিনি তার স্বামীকে জানান। এরপর নিজামকে খুনের পরিকল্পনা করেন ওই প্রবাসী।

মোহাম্মদ উল্ল্যা জানান, গত ১১ মার্চ সন্ধ্যায় নিজাম উদ্দিনকে স্ত্রীর মাধ্যমে ফোন করে ডেকে আনা হয় শহরের শ্যামলি এলাকার একটি গ্যারেজে। সেখানে প্রবাসীসহ অন্য আসামিরা তাকে হত্যা করে লাশ ফেলে রেখে চলে যান। ওইদিনই স্বামী-স্ত্রী হবিগঞ্জ থেকে পালিয়ে যান।

এ ঘটনায় ১৫ মার্চ নিহত নিজাম উদ্দিনের বাবা ইমাম উদ্দিন বাদী হয়ে আমেরিকা প্রবাসী স্বামী-স্ত্রীসহ ৪ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। ১৭ মার্চ দেশত্যাগের সময় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বামী-স্ত্রীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তিনি।

মোহাম্মদ নুর উদ্দিন/এমএসআর