প্রেমিক তারেক হাসান ও ভুক্তভোগী তরুণী

নাটোরের গুরুদাসপুরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে দুই দিন ধরে অনশন করছেন এক তরুণী। এই ঘটনায় বাড়ি থেকে পালিয়ে গেছেন ওই প্রেমিক তারেক হাসান।

প্রেমিকের বাড়ির পাশে অচেতন পড়ে থাকা অবস্থায় প্রেমিকাকে পুলিশ উদ্ধার করে গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। উপজেলার চাপিলা ইউনিয়নের মহারাজপুর মুক্তবাজারে এ ঘটনা ঘটে। তরুণীটি শুক্রবার (১৯ মার্চ) থেকে অনশন করছেন বলে জানা গেছে।

ওই তরুণী ঢাকা পোস্টকে জানান, ‘তারেক হাসানের সঙ্গে তার এক বছর ধরে প্রেমের সম্পর্ক। এ সময় সে তাকে অনেক জায়গায় নিয়ে গেছে। বিয়ে করবে বলে বারবার প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু তারেক এখন অন্য জায়গায় বিয়ে করার জন্য মেয়ে দেখা শুরু করেছে। প্রতিশ্রুতি বাস্তবায়নে গড়িমসি করায় তার বাড়িতে অনশনের সিদ্ধান্ত নেয় সে।’ 

সে অনুযায়ী শুক্রবার (১৯ মার্চ) প্রেমিকের বাড়িতে গিয়ে অনশন শুরু করেন। শনিবারও (২০ মার্চ) মেয়েটি প্রেমিকের বাড়িতে অনশন করা অবস্থায় শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন। অনশনের খবর পেয়ে প্রেমিক বাড়ি থেকে পালিয়ে গেছেন।

অভিযুক্ত প্রেমিকের নাম তারেক হাসান। তার বাড়ি মহারাজপুর গ্রামের মুক্ত বাজারে। তার বাবার নাম কাচু মণ্ডল। ওই প্রেমিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিপ্লোমা শিক্ষার্থী। প্রেমিকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

প্রেমিকের বাবা কাচু মণ্ডল বলেন, মেয়েটির অভিভাবকদের নিয়ে বসে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে। 

এ বিষয়ে গুরুদাসপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, মেয়েটির পরিবারের লোকজন এসে তার মেয়েকে নিয়ে গেছেন। থানায় এখনও কেউ কোনো অভিযোগ করেননি।

তাপস কুমার/এসপি/এমএমজে