কিশোরগঞ্জের কুলিয়ারচরে কৃষক আবু বকর (৫৫) হত্যা মামলার আসামি আলম মিয়াকে (৪২) গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (২৬ এপ্রিল) ভোরে বাজিতপুর উপজেলার জোয়ারিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল।

র‍্যাব কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে। 

প্রেস বিজ্ঞপ্ততে র‍্যাব জানায়, হত্যাকাণ্ডের পর থেকে আসামি আলম মিয়া জেলার কটিয়াদী উপজেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিলেন। পরে জেলার বাজিতপুর উপজেলার জোয়ারিয়া এলাকায় তার এক আত্মীয়ের বাড়িতে অবস্থান করে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় র‍্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খানের নেতৃত্বে র‍্যাবের দলটি অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ জানুয়ারি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের মুজরাই গ্রামে অসুস্থ স্কুলশিক্ষিকা হাসিনা বেগমকে দেখতে যায় কয়েকজন ছাত্রছাত্রী। সেখান থেকে বাড়ি ফেরার পথে কতিপয় বখাটে তাদের পথরোধ করে উত্যক্ত করে। ঘটনাটি জেনে শিক্ষিকা হাসিনা বেগমের প্রতিবেশী আনিছা বেগম বখাটেদের অভিভাবকদের কাছে গিয়ে নালিশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা আনিছা বেগমের বাড়িতে গিয়ে তাকে খুঁজতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এ সময় আনিছা বেগমের স্বামী কৃষক আবু বকর (৫৫) বাড়ির বাইরে গিয়ে এর প্রতিবাদ করলে বখাটেরা তাকে পিটিয়ে হত্যা করে।

পরে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে বখাটেদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। হত্যাকাণ্ডের ঘটনায় চারজনকে আসামি করে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ঘটনার পর থেকে আসামিদেরকে আইনের আওতায় আনার জন্য র‍্যাব গোয়েন্দা নজরদারি চালায়। এরই পরিপ্রেক্ষিতে আজ বুধবার ভোরে অভিযান চালিয়ে আসামি আলম মিয়াকে গ্রেপ্তার করে র‍্যাব।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/আরকে