কুমিল্লায় আলোচিত যুবলীগ নেতা জামাল হোসেন হত্যা মামলায় দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের ছোট ভাই মাসুদকে (৩৪) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (১০ মে) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ থেকে ইমিগ্রেশন পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মাসুদ দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়নের নবীয়াবাদ গ্রামের বাসিন্দা ও দেবিদ্বার উপজেলা পরিষদের আলোচিত চেয়ারম্যান আবুল কালাম আজাদের ছোট ভাই। 

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যুবলীগ নেতা জামাল হোসেন হত্যায় ব্যবহৃত অস্ত্র দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের জিম্মায় ছিল। গ্রেপ্তার মাজহারুল ইসলাম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের ছোট ভাই মাসুদের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। এ ঘটনার সঙ্গে মাসুদের যোগসূত্র থাকতে পারে। এ কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মাসুদ বিদেশে পাড়ি দিচ্ছিলেন। খবর পেয়ে তাকে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আরিফ আজগর/এমজেইউ