নরসিংদীর পলাশ উপজেলায় চোর সন্দেহে রাজন (১৬) নামে এক কিশোরকে পিটিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার (১৪ মে)  এ ঘটনায় জড়িত থাকা এজাহারভুক্ত ৭ জন আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

ওইদিন রাতে নিহত রাজনের বাবা ফাইজউদ্দিন বাদী হয়ে পলাশ থানায় মামলা করেন। সোমবার (১৫ মে) সন্ধ্যায় গ্রেপ্তারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন পলাশ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ এমদাদুল হক।

এর আগে রোববার দিবাগত রাত ৩টার দিকে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার পাইকসা গ্রামে এই হত্যার ঘটনা ঘটে। নিহত কিশোর রাজন পৌর এলাকার উত্তর চরপাড়া গ্রামের ফাইজউদ্দিন মিয়ার ছেলে। এ ঘটনায় আহত ইয়াছিন নামে আরেক কিশোর পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, খুকুসহ এজাহারে উল্লেখিত আসামীরা রাজন ও তার বন্ধু ইয়াছিনকে বিনা দোষে ধরে তাদের এলোপাথারী আঘাত করে পিটিয়ে হত্যা করেছে। পরে এরশাদের বাড়ির পাশে আশরাফ টেক্সটাইল মিলের একটি পরিত্যক্ত ভাঙা ঘরের ভেতর প্লাস্টিকের পলিথিন দিয়ে মরদেহ লুকিয়ে রাখে। পরে রোববার সকালে পুলিশ গিয়ে রাজনের মরদেহ উদ্ধার করে।

নিহত রাজনের বড় ভাই মোশাররফ জানান, অভিযুক্ত খুকু একজন মাদক ব্যবসায়ী। আমার ভাই রাজন মাদকের আস্তানা দেখে ফেলায় তাকে রাস্তা থেকে ধরে এনে খুকুর নেতৃত্বে তার লোকজন পিটিয়ে আমার ভাইকে হত্যা করে পরিত্যক্ত ঘরে ফেলে রাখে। আমার ভাইকে আমি সন্তানের মতো করে বড় করেছি। আর সেই ভাইকে তারা পিটিয়ে হত্যা করেছে। খুকুসহ হত্যার সঙ্গে জড়িত সবাইকে গ্রেপ্তার ও তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানাচ্ছি। 

পলাশ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ এমদাদুল হক জানান, রাজন হত্যার ঘটনায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ের আরও দুই-তিন জনকে আসামি করা হয়েছে। ইতোমধ্যে ১০ জন আসামির মধ্যে ৭ জনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদেরকেও ধরার চেষ্টা চলছে বলে জানান এ কর্মকর্তা। 

তন্ময় সাহা/আরকে