শ্বাসরুদ্ধকর কাঠফাটা রৌদ্রোজ্জ্বল কতগুলো দিনের পর অবশেষে প্রশান্তির বৃষ্টি শুরু হয়েছে পিরোজপুরে। এতে শান্তি ফিরেছে সাধারণ মানুষের মনে। সতেজ হয়ে উঠেছে প্রকৃতিসহ সবকিছু।

সোমবার (১৫ মে) রাত ৮টার পর থেকেই মুষলধারে মাঝারি ধরনের বৃষ্টি ও হালকা বাতাস শুরু হয়। তার আগে সন্ধ্যার পর থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। এর আগে ঘূর্ণিঝড়ের প্রভাবে কিছুটা বৃষ্টিপাত হলেও মুষলধারে বৃষ্টি মৌসুমে এই প্রথম।

শহীদ মিনার এলাকার চা বিক্রেতা সাদেক হোসেন বলেন, গত কয়েকদিন অনেক গরম ছিল এলাকায়। সন্ধ্যায় মেঘ থাকলেও রাতে বৃষ্টি হচ্ছে। শান্তি লাগছে।

পথচারী হারুন শেখ বলেন, ঘূর্ণিঝড় তো আসতে আসতে চলে গেল, বৃষ্টিও হলো না। এখন একটু বৃষ্টি পড়ছে। যার কারণে পরিবেশটা ঠান্ডা হয়েছে।

শহরের অটোরিকশা চালক মনির হোসেন বলেন, আমরা তো ভাই পেটের টানে রাস্তায় নামি। কয়েকদিন ধরে গরমে কষ্ট সহ্য করেছি। এখন ঠান্ডায় একটু শান্তিতে থাকব। তবে রাত হয়েছে, আবার বৃষ্টিও পড়ছে, তাই রাস্তায় যাত্রী কমে গেছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. নজরুল ইসলাম সিকদার জানান, পিরোজপুরে কয়েকদিন ধরে প্রচন্ড তাপপ্রবাহ অব্যাহত ছিল। এই বৃষ্টি কৃষকদের জন্য কিছু জায়গায় উপকারী হিসেবে কাজ করবে। পরিবেশও ঠান্ডা হয়েছে। ঘূর্ণিঝড় মোখা চলে গেলেও জেলায় কোনো বৃষ্টি হয়নি, এটি বর্ষার প্রথম বৃষ্টি।

আবীর হাসান/এসএসএইচ/