পঞ্চগড়ের বেশ কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগের নেতাদের সঙ্গে নারীদের আপত্তিকর ছবি জুড়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এজন্য ভুক্তভোগী নেতারা জেলা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে জানা গেছে।

তাদের অভিযোগ, ফেসবুকে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাদের ছবির সঙ্গে অপরিচিত নারীদের আপত্তিকর ছবি জুড়ে দিয়ে ফেসবুকে ছড়িয়ে দিচ্ছে একটি চক্র। এতে তারা বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে তারা ফেসবুকে থানায় দায়েরকৃত সাধারণ ডায়েরির ছবি তুলে পোস্ট করেছেন। তবে যেসব, ফেসবুক আইডি থেকে ছবিগুলো পোস্ট করা হয়েছে এখন পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা জানান, গত শনিবার ‘সত্যের সন্ধানে’ নামের একটি ফেসবুক আইডি থেকে অচেনা নারীর আপত্তিকর ছবির সঙ্গে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবি এডিট করে তা পোস্ট করা হয়। পোস্টটি ছড়িয়ে পড়লে চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়েন তারা। পরে জেলা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আক্তার মঙ্গলবার ও বুধবার জেলা সদর থানায় জিডি করেন।

পঞ্চগড় জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আক্তার বলেন, মঙ্গলবার (১৬ মে) সকালে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক ফোন করে জানান, কে বা কারা ‘সত্যের সন্ধানে’ ফেসবুক আইডি থেকে আমাদের কয়েকজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন যুবলীগ নেতার ছবির সঙ্গে অচেনা নারীর নগ্ন ছবি যুক্ত করে ফেসবুকে পোস্ট করে। এতে আমাদের সম্মানহানি হয়েছে। এ ঘটনায় কয়েকজন থানায় জিডি করেছে। এ চক্রটিকে শনাক্ত করে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, চক্রটি উদ্দেশ্যমূলকভাবে আমার ও আমাদের ছবির সঙ্গে অচেনা নারীদের ছবি এডিট করে ফেসবুকে পোস্ট করছে। ধারণা করা হচ্ছে এরা পঞ্চগড়ের বাসিন্দাই হবে। যারা ভুয়া ফেসবুক আইডি খুলে আমারসহ অন্য অন্যান্য রাজনৈতিক ব্যক্তির ছবির মাথা কেটে অন্য নারীর অশ্লীল ছবির সঙ্গে এডিট করে ফেসবুকে পোস্ট করছে তাদেরকে শনাক্ত করে দ্রুত গ্রেপ্তারের দাবি করছি। এ ঘটনায় সোস্যাল নেটওয়ার্কে তীব্র নিন্দার ঝড় উঠেছে।  

পঞ্চগড় সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) দুলাল উদ্দীন সাংবাদিকদের বলেন, বিষয়টি জিডির মাধ্যমে জেনেছি। ঘটনাটি নিয়ে পুলিশ তদন্তে নেমে কাজ করছে। আশা করছি দ্রুত এর রহস্য বের করে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এসকে দোয়েল/আরকে