রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ফরিদপুরে‌ আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ওই সভা থেকে হুশিয়ারি দিয়ে জানানো হয়েছে আগামীকাল মঙ্গলবার (২৩ মে) ফরিদপুর জেলা বিএনপিকে পদযাত্রা কর্মসূচি পালন করতে রাস্তায় নামতে দেওয়া হবে না। বিএনপিকে রাজপথে প্রতিরোধ করা হবে। সোমবার (২২ মে) দুপুর ১২টার দিকে ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়ে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের নেতৃত্বে শহরের হাসিবুল হাসান লাবলু সড়কে অবস্থিত শেখ রাসেল স্কয়ার থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি হাসিবুল হাসান সড়ক দিয়ে আলীপুরের মোড় হয়ে জনতা ব্যাংকের মোড়ে এসে শেষ হয়। পরে জনতা ব্যাংকের মোড়ে ট্রাফিক আইল্যান্ডের উপর দাঁড়িয়ে এ সমাবেশ করেন আওয়ামী লীগের নেতারা।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, ফরিদপুর জেলা বিএনপি আগামীকাল মঙ্গলবার শহরের কোর্টপাড় থেকে জনতা ব্যাংকের মোড় পর্যন্ত পদযাত্রা করবে।

বিএনপিকে 'বঙ্গবন্ধুর হত্যাকারী ও শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারী দল' মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি শামীম হক বিএনপির নেতাদের উদ্দেশ্য বলেন, কাল মঙ্গলবার যদি আপনারা মাঠে নামেন তাহলে আমরা আর অবস্থান ধর্মঘট করে বসে থাকব না। আমরা প্রতিরোধ করব। জননেত্রী শেখ হাসিনাকে যে দল হুমকি দেয় সেই দলের কোনো নেতাকর্মীকে এই শহরে পা ফেলতে দেব না। আগামীকাল সকালে আমরা সবাই প্রস্তুত থাকব, ফরিদপুরের জনগণ প্রস্তুত থাকবে বিএনপিকে মাঠে প্রতিরোধের জন্য। জনগণের জানমাল রক্ষায় ফরিদপুর আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন কালকে মাঠে থাকবে।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ওরফে রিয়ান বলেন, আমরা কোনো খুনের রাজনীতি করি না। সেজন্য আমরা চুপ করে বসে থাকব সেটাও নয়। বিএনপি নেতা শেখ হাসিনাকে কবরে পাঠাতে চেয়েছে আমরা বিএনপির রাজনীতিকে কবরে পাঠাতে চায়।

ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী আরও বলেন, আবু সাঈদের মন্তব্যের পর গতকাল রোববার ফরিদপুর জেলা আওয়ামী লীগের নেতৃত্বে বিএনপির দূর্গ ধ্বংস করে দেওয়া হয়েছে। আমরা বিএনপি ও এর সহযোগী সংগঠনকে মাঠে দাঁড়াতে সুযোগ দেব না।

সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ সভাপতি শাহিনুজ্জামান, মহিলা লীগের সভাপতি মাহমুদা বেগম, যুব মহিলা লীগের আহ্বায়ক রুখসানা আহমেদ, শ্রমিক লীগের সভাপতি গোলাম মো. নাসির প্রমুখ।

জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া বলেন, আগামীকাল মঙ্গলবার (২৩ মে) শহরের কোর্টপাড় এলাকা থেকে একটি পদযাত্রা বের করবে ফরিদপুর বিএনপি।

প্রসঙ্গত, গতকাল রোববার (২১ মে) রাতে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে শহরের ঝিলটুলি মহল্লার কাঠপট্টি এলাকায় ফরিদপুর জেলা বিএনপির কার্যালয়ে হামলা চালায়। এসময় কার্যালয়ের ব্যানার ছেড়া হয়। পরে বিক্ষোভকারীরা কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হন।

জহির হোসেন/আরকে