ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

ঢাকার ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে  ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক তৈরি কারখানার  শ্রমিকরা। এঘটনায় সড়কের দু'পাশে আটকে পড়েছে অসংখ্য যানবাহন।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৯ টার দিকে ধামরাইয়ের কালামপুরের জয়পুরা এলাকায় মহাসড়ক অবরোধ করেছে দেপাশাই এলাকার উদীচী ক্রাফট প্রাইভেট লিমিটেডের শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, গত দুই মাস ধরে তাদের বেতন দিচ্ছে না। বেতন দিতে টালবাহানা করছে মালিকপক্ষ। সর্বশেষ বৃহস্পতিবার (২৫ মার্চ) বেতন দেওয়ার কথা থাকলেও কোন কিছু না বলে অনির্দিষ্ট কালের জন্য কারখানা  বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয়। পরে শ্রমিকরা সড়কে নেমে আসে।

মহাসড়ক অবরোধ পোশাক শ্রমিকদের

পোশাক শ্রমিক নাজমুল ঢাকা পোস্টকে বলেন,  আমরা দুই মাস ধরে বেতন পাচ্ছি না। বেতন না পেয়ে আমাদের স্বাভাবিক জীবনযাপন কষ্ট হচ্ছে। আমরা খেতে পাই না। দোকানে বাকি দিচ্ছে না। বাড়িওয়ালা বাড়িতে ওঠতে দিচ্ছে না। বাধ্য হয়ে আমরা সড়কে নেমেছি।

খোদেজা আক্তার নামের শ্রমিক জানান, বেতন না পেয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন। বেতন না পেয়ে পেট চালানোই তাদের দায় হয়ে পড়েছে।

ধামরাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সড়কের পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। শ্রমিকরা এখন কারখানার সামনে অবস্থান করছে। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

মাহিদুল মাহিদ/এমআইএইচ