নাসির উদ্দিন রানা

নেত্রকোণা সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. নাসির উদ্দিন রানা বিজয়ী হয়েছেন। তিনি ঢোল প্রতীকে ৩ হাজার ৩৭৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আব্দুর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮৭৯ ভোট।

বৃহস্পতিবার (২৫ মে) রাতে নির্বাচনের রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. হোসনে আরা এ ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ ও গণনা সম্পন্ন হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন রানা (ঢোল), খন্দকার আজিজুর রহমান (আনারস) ও দৌলত মিয়া (ঘোড়া)। এদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন রানা ঢোল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৩৭৯ ভোট, আব্দুর রহমান নৌকা প্রতীকে ২ হাজার ৮৭৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী খন্দকার আজিজুর রহমান আনারস প্রতীকে ২ হাজার ৪৩৪ ভোট ও স্বতন্ত্র প্রার্থী দৌলত মিয়া ঘোড়া প্রতীকে ১ হাজার ৭২১ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, বিএনপি সমর্থিত দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ সেলিম গত ১৩ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় এই ইউনিয়নে চেয়ারম্যান পদটি শূন্য হয়।

জিয়াউর রহমান/আরএআর