মনোকষ্ট ভুলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সংসদ সদস্য (এমপি) আবুল হাসানাত আব্দুল্লাহ।

তিনি বলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আমার ছেলে সাদিক আব্দুল্লাহ। এই নির্বাচনে যে কারণেই হোক সে মনোনয়ন পায়নি। এজন‌্য তার অনুসারীদের মনে কষ্ট থাকতে পারে। সেসব ভুলে নৌকার পক্ষে আমাদের কাজ করতে হবে। নৌকার প্রশ্নে সকলকে ঐক্যবদ্ধ থেকে যে কোনো মূল্যে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে।

শুক্রবার (২৬ মে) বিকেলে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। বর্ধিত সভা অনুষ্ঠিত হয় বরিশাল সিটি করপোরেশন এলাকা থেকে ৪১ কিলোমিটার দূরে গৌরনদী পৌরসভা মাঠে। মেয়র মনোনয়ন থেকে ছেলে সাদিক আব্দুল্লাহ ছিটকে পড়ার পর এই প্রথম ভাইয়ের পক্ষে কাজ করার নির্দেশ দিলেন আবুল হাসানাত আব্দুল্লাহ। 

আবুল হাসানাত আব্দুল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও বক্তব‌্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় সদস্য মো. গোলাম কবীর রাব্বানী চিনু, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম প্রমুখ।

বক্তারা বলেন, বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে যে কোনো  মূল্যে বিজয়ী করতে হবে। প্রয়োজনে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ভিক্ষা করে বিজয় নিশ্চিত করতে হবে। আজকের সভার পর থেকে নেতাকর্মীদের মধ্যে কোনো প্রকার দ্বিধা-দ্বন্দ্ব থাকবে না। যদি কোনো নেতাকর্মী নৌকার বিপক্ষে অবস্থান করেন তাহলে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশালে আসবেন না সাদিক আব্দুল্লাহ

এদিকে সভায় উপস্থিত ছিলেন না বর্তমান মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র গাজী নাইমুল ইসলাম লিটু সাদিক অনুসারীদের বিরুদ্ধে অপপ্রচার করায় আবুল খায়ের আব্দুল্লাহর অনুসারীদের সমালোচনা করেন। এতে ক্ষুব্ধ হন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের টিম লিডার আবুল হাসানাত আব্দুল্লাহ এবং সমন্বয়ক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম। পরে সভা শেষ করার আগেই সাংবাদিকদের চলে যাওয়ার জন্য তারা অনুরোধ করেন। এর আগে এক প্রশ্নের জবাবে, ঢাকায় বসে নির্বাচনে সহযোগিতার সিদ্ধান্ত থাকায় মেয়র সাদিক আব্দুল্লাহ বরিশালে আসবেন না বলে জানান বাহাউদ্দিন নাছিম। 

বর্ধিত সভায় যাননি আবুল খায়ের আব্দুল্লাহ

বিশেষ এই বর্ধিত সভায় নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহও উপস্থিত ছিলেন না। তিনি প্রতীক পাওয়ার পরে সিটি কর্পোরেশন এলাকার ২৪ নং ওয়ার্ডে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। 

নির্বাচনী প্রচারণা শুরুর প্রথম দিনে তিনি বলেন, বরিশাল শহরে রাস্তা, ড্রেনেজ, পানি ও মশার সমস্যা চরম আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রী বরিশালবাসীর খেদমত করতে আমাকে পাঠিয়েছেন। নির্বাচিত হলে এসব সমস্যার সমাধান হবে। আমি সিটি কর্পোরেশনের পরিষেবা বৃদ্ধি করবো। 

আবুল খায়ের আব্দুল্লাহর নির্বাচনী পরিচালনা কমিটির সদস‌্য সাবেক ভিপি মঈন তুষার বলেন, আজকে নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দ পেয়েছি এবং আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করা হয়েছে। এজন‌্য বর্ধিত সভায় আমাদের যোগ দেওয়া হয়নি। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর