সুনামগঞ্জে মাটি খুঁড়ে উদ্ধার করা হয়েছে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকের চুরি যাওয়া প্রায় ৬ লাখ টাকা। চুরির ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই টাকা উদ্ধার করেছে সুনামগঞ্জ সদর থানা পুলিশ। এসময় চুরির ঘটনায় জড়িত থাকায় ব্যাংকের স্টাফসহ ২ জনকে গ্রেপ্তার করে পুলিশ। 

রোববার (২৮ মে) দুপুরে সুনামগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ। 

গ্রেপ্তারকৃত ব্যাংক স্টাফ সোহেল রানা (২২) বেরীগাও গ্রামের আব্দুর রশিদের ছেলে অপরজন একই গ্রামের জিন্নত আলীর ছেলে আলী আজগর (২০)। 

পুলিশ সুপার বলেন, ২৬ মে রাতে সদর উপজেলার মঙ্গলকাটা বাজারের ডাচ বাংলা এজেন্ট ব্যাংক থেকে নগদ সাড়ে ৯ লাখ টাকা ও অফিসের একটি ল্যাপটপ ও সিসি ক্যামেরার ডিভিয়ার চুরি হয়। চুরির ২৪ ঘণ্টার ভেতরে চোর শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। আটক করে জিজ্ঞাসাবাদ শেষে তাদের দেওয়া তথ্যমতে একটি নির্মাণাধীন ভবনের মাটি খুড়ে পাঁচ লাখ ৯৪ হাজার টাকা ও ল্যাপটপ জব্দ করা হয়। বাকি টাকা উদ্ধারে অভিযান অব্যাহত আছে। 

ডাচ বাংলা এজেন্ট ব্যাংকের মঙ্গলকাটা শাখা’র পরিচালক মোহাম্মদ আলী জানান, বৃহস্পতিবার অফিসের একজন স্টাফ ছুটিতে ছিল। দিন শেষে রাতে অন্য স্টাফ সুহেল মিয়া ক্যাশ বুঝিয়ে দেওয়ার সময় কৌশলে নয় লাখ টাকা আরেক ড্রয়ারে সরিয়ে রাখে। রাতে আলী আজগর নামের আরেক চোরকে সঙ্গে নিয়ে তার কাছে (সুহেল) থাকা চাবি দিয়ে অফিস খুলে একটি ল্যাপটপ, সিসি ক্যামেরার ডিবিআর নিয়ে পালিয়ে যান তারা।

সোহানুর রহমান সোহান/আরকে