নোয়াখালীর সদর উপজেলার বিসিক এলাকায় অনুমোদন ছাড়া খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রি করার অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ অনুমোদনবিহীন তেল, ভিনেগার, জেলি ও ভেজালমিশ্রিত টোস্ট বিস্কুট ধ্বংস করা হয়। 

রোববার (২৮ মে) বিকেল থেকে রাত পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ। অভিযানে সহযোগিতা করেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১১ এর সিপিসি-৩ এর সদস্যরা। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিসিক শিল্প নগরীতে ভেজাল ও অনুমোদন ছাড়াই খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রি হচ্ছে বলে অভিযোগ পান নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। 

সরেজমিনে অভিযোগের সত্যতা পেয়ে এলিট ফুড নামের একটি কারখানাকে এক লাখ টাকা, আলম ফুডকে ৫০ হাজার ও অকটেন রিফাইনারি নামের আরেকটি কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্যারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে। 

হাসিব আল আমিন/এমএ