নড়াইল সদর উপজেলায় দেলোয়ার গাজী ওরফে দেলবার (৫৫) নামের এক ভ্যানচালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ মে) সকালে উপজেলার বিছালী ইউনিয়নের আটঘরা মহাশ্মশান রাস্তার নূর মোহাম্মাদ বিশ্বাসের মৎস্যঘেরের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত দেলোয়ার গাজী ওই ইউনিয়নের মধুরগাতী গ্রামের মৃত শুকুর আলী গাজীর ছেলে।

নড়াইল সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সোমবার বিকেল ৪টার দিকে দেলোয়ার গাজী নিজের ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন। প্রতিদিন রাত ১০ থেকে ১১টার মধ্যে ফিরলেও সেদিন বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি করেন। ওই রাতেই পরিবারের লোকজন সদর থানাধীন বিছালী পুলিশ ক্যাম্পে অভিযোগ করেন। পরে আজ মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন মৎস্যঘেরে কাজ করতে গিয়ে মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

নিহত দেলোয়ার গাজীর ছেলে ইয়ামিন গাজী ঢাকা পোস্টকে বলেন, আমার বাবার সঙ্গে কারও কোনো শত্রুতা ছিল না। তিনি ৪০ বছর ধরে এই এলাকায় ভ্যান চালান। সামান্য একটা ভ্যানের জন্য আমার বাবাকে এভাবে মেরে ফেলল! হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা পুলিশ সুপার সাদিরা খাতুন ঢাকা পোস্টকে বলেন, মরদেহটি দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দেলোয়ার গাজীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ভ্যান নেওয়ার উদ্দেশ্যে তাকে হত্যা করা হয়েছে বলে আমরা ধারণা করছি। নিহতের ভ্যানটি যশোর জেলার অভয়নগরের বুনো রামনগর থেকে উদ্ধার করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সজিব রহমান/এমজেইউ